ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

১৫ ব্যক্তি-সংস্থাকে পুরস্কার দিল অ্যাকশনএইড-ডিওয়াইডিএফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৫, ১৮ ডিসেম্বর ২০২০

যুব স্বেচ্ছাসেবীদের অব্যাহত প্রচেষ্টার অংশ হিসাবে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস-২০২০ উপলক্ষ্যে ১০টি স্বেচ্ছাসেবী সংগঠন ও ৫জন ব্যক্তিকে পুরস্কার দিয়েছে অ্যাকশনএইড বাংলাদেশ এবং ধ্রুবতারা ইয়্যুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন- ডিওয়াইডিএফ।

বৃহস্পতিবার এক ভার্চুয়াল আয়োজনের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা দেয়া হয়। এতে শিক্ষা, স্বাস্থ্য, নারী, পথ শিশু, তৃতীয় লিঙ্গ, মানসিক স্বাস্থ্যসহ মোট ১০টি পৃথক ক্যাটেগরিতে ১০ যুব স্বেচ্ছাসেবী সংস্থাকে পুরস্কৃত করা হয়। পাশাপাশি কোভিড-১৯ স্পেশাল রেস্পন্স ক্যাটেগরিতে পুরস্কৃত করা হয়েছে পাঁচ যুবককে।

পুরস্কার প্রাপ্তরা হলেন, দুরবার ফাউন্ডেশন, ইভলুইসান ৩৬০, অনুপ্রয়াস ফাউন্ডেশন, ব্লাডম্যান, ৬৪ডিইনিশিয়েটিভ, আলোকিত শিশু ট্রাষ্ট, এথেনা লিমিটেড, হুইল চেয়ার ক্রিকেট কল্যাণ সমিতি বাংলাদেশ, স্বপ্ন প্রয়াস, সমন্বয় বাংলাদেশ, রাফাত জাহান মৌমিতা, জেসমিন আরা জুঁই, পলাশ কুমার দাস, মনীষা মিম নিপুন এবং প্রসেনজিত কুমার সাহা।

অনুষ্ঠানে অংশ নিয়ে পুরস্কারপ্রাপ্তরা তাদের অভিজ্ঞতা শেয়ার করেন এবং নিজেদের কাজের সংক্ষিপ্ত ভিডিও প্রদর্শন করেন। তারা সবাই ডিআইডিএফ এবং অ্যাকশনএইড বাংলাদেশকে তাদের কাজকে স্বীকৃতি দেয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন। তারা বলেন, ‘আমরা স্বীকৃতি বা প্রশংসার জন্য কাজ করিনা। তবুও এই জাতীয় পুরষ্কারের অনুষ্ঠানের মাধ্যম আমাদের কাজটি আলোকিত হয়। এই অনুষ্ঠানটি আজ অন্য যুবকদের এরকম কাজে যুক্ত হতে উদ্বুদ্ধ করবে। পাশাপাশি আমাদের দেশের উন্নতির জন্য কাজ করার জন্য অনুপ্রাণিত করবে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এসময় তিনি কোভিড মোকাবেলায় তরুনদের ভূমিকার প্রশংসা করেন। তিনি বলেন, “সরকারের অনেক সীমাবদ্ধতা স্বত্বেও যুবদের উন্নয়নে নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। সমাজ গঠনে সংঘাতের বদলে, চিন্তা ও মননশীলতাকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে কাজ করতে হবে তরুণদের।

ডিওয়াইডিএফের প্রধান সমন্বয়ক কাজী সালমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অ্যাকশনএইড বাংলাদেশের ব্যবস্থাপক নাজমুল আহসান, ডিওয়াইডিএফের নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্তী অর্ক প্রমুখ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি