ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

২ কেজি স্বর্ণের বারসহ নারী আটক

প্রকাশিত : ২০:০৩, ২৩ মে ২০১৯

চুয়াডাঙ্গায় ভারতে পাচারকালে পৌনে ২ কেজি ওজনের স্বর্ণের বারসহ মাবিয়া আক্তার (৪২) নামে এক নারী পাচারকারীকে আটক করেছে বিজিবি। এসময় তার দেহ তল্লাশি করে ওই স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলার জীবননগরের শাখারিয় পিচমোড় থেকে ওই নারীকে আটক করে বিজিবি সদস্যা।

বিজিবি সূত্র জানায়, ঝিনাইদহের খালিশপুরস্থ-৫৮ বিজিবি ব্যাটালিয়নের অধীন জীবননগর উপজেলার উথলী বিশেষ ক্যাম্পের সদস্যরা উপজেলার সীমান্ত ইউনিয়নের শাখারিয় পিচমোড়ে অভিযান চালান।

উদ্ধারকৃত পুটলা থেকে ১০টি স্বর্ণের বার ও ১১টি স্বর্ণের টুকরা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৭৪০ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৬৬ লাখ ৩৯ হাজার ৬৪৩ টাকা।

বিজিবির জিজ্ঞাসাবাদে আটক মাবিয়া জানান, তিনি ৫০০ টাকা মজুরিতে এ স্বর্ণ বহন করছিলেন। উপজেলা শহরের আঁশতলাপাড়ার গিয়াসউদ্দিনের ছেলে মিলন তার কাছে এ স্বর্ণের চালান দেয়।

স্বর্ণ বহন করে মাবিয়া গয়েশপুর গ্রামের বিশারত আলীর ছেলে বড় মিয়ার হাতে তুলে দিতেন। এরপর হাত বদল হয়ে চলে যেত ভারতে। এ স্বর্ণের প্রকৃত মালিক সীমান্ত ইউনিয়ন পরিষদের সদস্য গয়েশপুর গ্রামের ইসরাফিল হোসেন ওরফে পকু মেম্বার বলে বিজিবির কাছে স্বীকার করেন মাবিয়া।

এর আগেও ওই নারী একই মালিকের স্বর্ণের চালান তিন দফায় পাচার করেছেন বলে বিজিবিকে জানিয়েছেন।
৫৮ বিজিবির পরিচালক লে. কর্নেল তাজুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে ব্যাটালিয়নের এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

আই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি