ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

পাশ ৫৩৭৯ জন

৩৭তম বিসিএস : লিখিতের ফল প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১২, ২৫ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৭:২৬, ২৫ অক্টোবর ২০১৭

৩৭ তম বিসিএস পরীক্ষার্থীদের ৫ মাসের অপেক্ষার অবসান ঘটল। বহু প্রতীক্ষিত লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ বুধবার বিকালে বিসিএস পরীক্ষা আয়োজনকারী বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) লিখিতের ফল প্রকাশ করে। এতে ৫ হাজার ৩৭৯ জন উত্তীর্ণ হয়েছেন। তারা ভাইবায় অংশ নেবেন। শিগগিরই ওই পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।  

ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন পিএসসির তথ্য কর্মকর্তা ইসরাত জানান। তিনি বলেন, আজ বিকেলে ৩৭তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বিভিন্ন ক্যাডারে ৫ হাজার ৩৭৯ জন উত্তীর্ণ হয়েছেন। তার মধ্যে সাধারণ ক্যাডারে ২ হাজার ৯৪৩ জন, সাধারণ ও কারিগরি উভয় ক্যাডারে ১ হাজার ৭০১ জন, কারিগরি ক্যাডারে ৭৩৫ জন রয়েছেন।

৩৭ তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় চলতি বছরের ২৩ মে। প্রায় পাঁচ মাস ধরে পরীক্ষার ফলের অপেক্ষায় আছেন পরীক্ষার্থীরা।


এর আগে সকালে পিএসসির একাধিক সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছিল, বিকাল সাড়ে ৩টার দিকে একটি বিশেষ সভা আছে। ওই সভা শেষেই ফল ঘোষণা করা হতে পারে। বিকালে ফল ঘোষণার পর পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, আমরা লিখিত পরীক্ষার ফল দিলাম। শিগগিরই মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করব।

গত বছরের ১ নভেম্বর ৩৭তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এতে উত্তীর্ণ হন ৮ হাজার ৫২৩ জন। বিসিএসের ইতিহাসে ওইবার এতো কম সময়ের মধ্যে প্রথম ধাপের ফল ঘোষণা হয়। গত ৩০ সেপ্টেম্বর এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। পরে ৩৭ তমের লিখিত পরীক্ষা শেষ হয় চলতি বছরের ২৩ মে।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি