ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৬৯৯ গোলের মালিক রোনালদো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭, ১২ অক্টোবর ২০১৯

ইউরো বাছাই ২০২০ এর ম্যাচে দারুণ জয় তুলে নিয়েছে পর্তুগাল। নিজেদের ঘরের মাঠে লুক্সেমবার্গকে হারিয়েছে ৩-০ গোলে। সেখানে দৃষ্টিনন্দন এক গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অপর দুটি গোল করেন বার্নাডো সিলভা ও গঞ্জালো।

এই গোলের মাধ্যমে ক্লাব ও আন্তর্জাতিক ম্যাচে রোনালদো ৬৯৯টি গোল করে ফেলেছেন। আর একটি গোল করেই ৭০০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলবেন ফুটবল রত্ন রোনালদো। 

খেলা শুরুর ১৬ মিনিটের মাথায় ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার বার্নার্দো সিলভা গোল করে পর্তুগালকে এগিয়ে নেন। ভাল খেলেও প্রথমার্ধে গোল সংখ্যা আর বাড়াতে পারেনি। 

দ্বিতীয়ার্ধে ফিরে ৬৫ মিনিটের মাথায় বুদ্ধিদীপ্ত এক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। গোলরক্ষককে এগিয়ে আসতে দেখে আস্তে করে তার মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি। ৩৪ বছর বয়সী রোনালদোর জাতীয় দলের হয়ে এটি ৯৪তম গোল। 

ম্যাচ শেষ হওয়ার আগে আরও গোলের সুযোগ পেয়েছিলেন তিনি। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেননি, যার ফলে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করা থেকে বঞ্চিত থাকতে হলো রোনালদোকে। এর আগে ৭০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন জোসেফ বিকন, রোমারিও, পেলে, পুসকাস ও জার্ড মুলার। 

ম্যাচে একের পর এক আক্রমণ করেছে পর্তুগাল। সেই তুলনায় গোল পেয়েছে খুবই কম। তবে খেলার ৮৯ মিনিটের সময় শেষ গোলটি করেন গঞ্জালো গুইদেস।

পাঁচ ম্যাচে ৩ জয় ও ২ ড্রতে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইউক্রেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি