ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

৭০ বছরে যা হয়নি ৭০ দিনে তা হয়েছে: মোদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৯, ১৫ আগস্ট ২০১৯

ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদি বলেছেন, ভারতের স্বাধীনতার ৭০ বছর পেরিয়ে গেলেও যা সম্ভব হয়নি, মাত্র ৭০ দিনে তা করা সম্ভব হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভারতের স্বাধীনতার ৭৩ বছর পূর্তি অনুষ্ঠানে অংশ নিয়ে কাশ্মীর ইস্যুতে এসব কথা বলেন তিনি। 

মোদি বলেন, ২০১৪ সালে ক্ষমতায় এসে  দেশ ও দেশের মানুষের কথা ভেবেছি  এবং তাদের জন্য নিরলস কাজ করেছি। তারই অংশ হিসেবে  ৩৭০ অনুচ্ছেদ ও ৩৫-এ ধারা বাতিল করা হয়েছে। ৩৭০ বিলোপ সর্দার প্যাটেলের স্বপ্নপূরণে বড় পদক্ষেপ। এতে করে জম্মু-কাশ্মীর ও লাদাখের গৌরব ফিরবে। 

সন্ত্রাস, বিচ্ছিন্নতাবাদী ও পরিবারতন্ত্র- ৩৭০ অনুচ্ছেদে শুধু এগুলিই মদত পেয়েছে। ৩৭০ বিলোপে সবার অধিকার সুরক্ষিত হবে বলেও জানান ভারতের প্রধানন্ত্রী।

কংগেসকে উদ্দেশ্য করে মোদি বলেন, ৩৭০ অনুচ্ছেদ কেন অস্থায়ী করা হয়েছিল? কেন তা স্থায়ী করা হয়নি? কারণ কংগ্রেস জানত, যা হয়েছে তা ভুল হয়েছে। ক্ষুদ্র রাজনীতির স্বার্থে বিলোপে সাহস করেনি।  

এসময় তিন তালাক বিল নিয়েও কথা বলেন মোদি। বলেন, আমাদের মুসলিম বোন ও কন্যারা ভয়ের সঙ্গে জীবন কাটাতেন। তারা নিজেদের বন্দি মনে করতেন। কেউ তিন তালাকের দুর্ভাগ্যকে মেনে নিতে পারতেন। কেউ পারতেন না। আমরা কেন আরও আগে এ নিয়ে কথা বলিনি? এমনকি মুসলিম দেশগুলোতেও এটি বন্ধ করা হয়েছে। কিন্তু ভারতে চালু ছিল।

আমাদের সবার এই সামাজিক অন্যায়ের বিরুদ্ধে এগিয়ে আসা উচিত বলেও জানান ভারতের প্রধানমন্ত্রী। বলেন, আমাদের মুসলিম বোন ও কন্যাদের অধিকারের জন্য তাদের পাশে দাঁড়ানোর সময় এসেছে।

সূত্র: এনডিটিভি 

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি