ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

অধিনায়ক হতে চান মোসাদ্দেক!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৭ ১৭ সেপ্টেম্বর ২০১৯

সম্প্রতি জাতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব নিয়ে আলোচনা চলছে বেশ। এরমধ্যে উঠে এসেছে তরুণ নেতৃত্বের বিষয়টি। আর এই আলোচনায় যে কয়জন ক্রিকেটারের নাম উঠে আসছে, তাদের মধ্যে অন্যতম হলেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। বিষয়টি নিয়ে আজ কথাও বলতে হলো মোসাদ্দেককে। জানালেন, বোর্ডের পক্ষ থেকে এখনও কিছু বলা হয়নি তাকে। তবে প্রস্তাব এলে যে না বলবেন না, সেটাও বুঝিয়ে দিলেন!

নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতাটা ঘরোয়া ক্রিকেটেই আছে মোসাদ্দেকের। তার নেতৃত্বেই তো সম্প্রতি প্রিমিয়ার লিগ জিতেছে আবাহনী লিমিটেড। বিসিবি একাদশকেও অনেকবার নেতৃত্ব দিয়েছেন তরুণ এ ক্রিকেটার। ফলে নেতৃত্বে যে তিনি পারদর্শী তা আগেই দেখেছে সবাই। এসব কারণেই এবার জাতীয় দলের নেতৃত্বে উঠছে মোসাদ্দেকের নাম।

মঙ্গলবার এ বিষয়ে ২৩ বছর বয়সী ক্রিকেটার বললেন, ‘আসলে আমি এ ব্যাপারে কিছুই জানি না। যখন এটা নিয়ে কথা হবে তখন অবশ্যই আমার সঙ্গে কথা বলবেন, আলোচনা সাপেক্ষে হয়তো আমি...।’
 
সম্প্রতি একাধিকবার নেতৃত্ব নিয়ে অনীহা প্রকাশ করেছেন সাকিব আল হাসান। অধিনায়ক না হয়ে শুধু ক্রিকেটার হিসেবে খেললেই সেটা তার জন্য ভালো হয়, এমনটাই বলেছেন সাকিব। সাকিবের এমন ভাবনাকে ইতিবাচক হিসেবে দেখছেন অনেকে।

তবে নেতৃত্ব দিতে এই মুহূর্তে পছন্দমতো কাউকে পাওয়াও যাচ্ছে না। মুশফিকুর রহিম যে আর কখনোই অধিনায়কের দায়িত্ব নিবেন না, তা অনেক আগেই জানিয়ে রেখেছেন। আর মাহমুদুল্লাহর তো দলে টিকে থাকা নিয়েই চলছে কানাঘুষা। তামিম ইকবালকে শ্রীলঙ্কা সিরিজে পরীক্ষামূলকভাবে নেতৃত্ব দেয়া হলেও পুরোপুরি ফেল করেছেন তিনি। আর সে কারণেই এখনই ভাবা হচ্ছে নতুন নেতৃত্বের কথা। কেননা সামনে যে বিশ্বকাপ।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি