ঢাকা, রবিবার   ৩১ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

Ekushey Television Ltd.

অনন্য মাইলফলকে তামিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৬ ২৩ ফেব্রুয়ারি ২০২০

দেশের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মত কোনো বাংলাদেশি হিসেবে ১৩ হাজার রানের মালিক এখন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। 

টি-টোয়েন্টি, একদিনের ম্যাচ ও লং ভার্সন মিলে তার রান এখন ১৩০১৪। তবে মাইলফলকের এদিনে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে খুব একটা সুবিধা করতে পারেননি বামহাতি এ ব্যাটসম্যান। 

দারুণ ইনিংস খেলার প্রতিশ্রুতি দেয়া তামিম দলীয় ৯৬ রানের মাথায় অর্ধশতক থেকে মাত্র ৯ রান দূরে থেকে ৪১ রান করে ত্রিপানোর বলে চাকাবভার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। 

বাংলাদেশের আর কোনো ব্যাটসম্যানেরই নেই এমন কৃতিত্ব। এমনকি ১৩ হাজার তো দূরে থাক, ১২ হাজারেও নেই কেউ। তার পেছনে আছেন আইসিসির কর্তৃক সবধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষেধাজ্ঞা পাওয়া সাকিব আল হাসান। তার রান ১১ হাজার ৭৫২। 

এছাড়া, আন্তর্জাতিক ম্যাচে দশ হাজারের বেশি রান করা অন্য ব্যাটসম্যান হলেন মি. ডিপেন্ড্যাবল খ্যাত মুশফিকুর রহিম (১১৫৭৫)। 

জিম্বাবুয়ের বিপক্ষে চলতি টেস্টে নামার আগে তামিমের রান ছিল ১২ হাজার ৯৭৩। আজ রোববার একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ব্যক্তিগত ২৭ রানে পৌঁছলেই তার পূরণ হয়ে যায় ১৩ হাজার রান। 

এদিকে মিরপুর টেস্টের দ্বিতীয় দিনে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় স্বাগতিকরা। দলীয় ১৮ রানের মাথায় নায়াউসির বলে চাকাবভার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সাইফ হাসান (৮)। 

তবে তামিম বিদায় নিলেও ঠিকই অর্ধশতকে পৌঁছেছেন দুইয়ে নামা নাজমুল হাসান শান্ত। ৬ চারে ১১১ বল খেলে ফিফটি তুলে নিয়েছেন তিনি।

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি