ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

অনলাইনে পাঠদান করছে চেরী ব্লোসমস স্কুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২২ ২৪ এপ্রিল ২০২০ | আপডেট: ১৯:২৫ ২৪ এপ্রিল ২০২০

করোনার প্রভাবে শিক্ষার্থীদের পড়ালেখায় যেন নেতিবাচক প্রভাব না পড়ে সেজন্য অনলাইনে পাঠদান শুরু করেছে রাজধানীর চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ। 

স্কুলের নির্দিষ্ট সময়সূচী অনুযায়ী গত ১৫ এপ্রিল থেকে লাইভ ক্লাস বিডির মাধ্যমে শিক্ষার্থীদের ক্লাস নেয়া হচ্ছে। শিক্ষকেরা বাড়িতে বসে প্লে গ্রুপ থেকে আইজিএসই, আইএএল পর্যায়ের শিক্ষার্থীদের ক্লাস নিচ্ছেন। এতে শিক্ষার্থীরা বাসায় বসে সরাসরি ক্লাস করছে। অন্যান্য বিষয়ের পাশাপাশি ক্লাস রুটিন অনুযায়ী কাব-স্কাউটিং,আর্ট, নাচ, গান ও শরীর চর্চার ক্লাসগুলোও অব্যাহত রয়েছে।

অনলাইনে ক্লাস চালু করা প্রসঙ্গে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ শিক্ষাবিদ ড. সালেহা কাদের বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের পড়ালেখার ক্ষতি না হয় সেজন্য আমরা নিজ উদ্যোগে অনলাইনে ক্লাস নেয়া শুরু করেছি। এই সংকটে স্কুল বন্ধ থাকার কারণে ছাত্রছাত্রীরা যেন পিছিয়ে না পড়ে। কারণ আমার কাছে  বাচ্চাদের পড়ালেখা ও উন্নতি সবার আগে। ঘরে থেকে শিক্ষার্থীরা যেন সবকিছু সমানভাবে অনুশীলন করতে পারে সে বিষয়ে অভিভাবকদেরকে যত্নশীল হতে অনুরোধ জানাচ্ছি। 

প্রসঙ্গত, চলমান পরিস্থিতির কারণে প্রাক-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রথমে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা হলেও পরে সেটি দফায় দফায় বাড়ানো হয়। যা এখনও চলমান রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পর সংসদ টিভির মাধ্যমে সেরা শিক্ষকদের রেকর্ড করা ক্লাস প্রচার করছে। প্রয়োজনে আগামী তিন মাস এই পদ্ধতিতে পাঠদান করার প্রস্তুতি নেয়া হয়েছে। গত ২৮ মার্চ শনিবার থেকে ক্লাস সম্প্রচার করা শুরু হয়। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির ক্লাস হচ্ছে। এই পাঠদান পদ্ধতির আওতায় ইংলিশ মিডিয়াম স্কুলগুলো না থাকায় বিভিন্ন স্কুল নিজ উদ্যোগে অনলাইনে পাঠদান শুরু করেছে।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি