ঢাকা, সোমবার   ০৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের পদত্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৩ ২ জুলাই ২০২০

মেয়াদ শেষে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন শশাঙ্ক মনোহর। তার জায়গায় অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে ইমরান খাজাকে। এর আগে ডেপুটি চেয়ারম্যান ছিলেন তিনি।

গত মঙ্গলবার শেষ হয় মনোহরের দায়িত্বের মেয়াদ। আর এরপরই আইসিসির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান এই ভারতীয়। বুধবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। বলা হয়েছে, আগামী সপ্তাহের মধ্যে নতুন চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়া আইসিসির বোর্ড কর্তৃক অনুমোদিত হবে।

এক বিবৃতিতে আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনি বলেন, ‘বোর্ড, কর্মী এবং পুরো ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি শশাঙ্ককে তার নেতৃত্ব এবং আইসিসির চেয়ারম্যান হিসাবে খেলাধুলার জন্য যা কিছু করেছেন তার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমরা তাকে এবং তার পরিবারের সবাইকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।’

বছর চারেক আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) প্রথম স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ভারতের শশাঙ্ক মনোহর। এরপর আবার দ্বিতীয় মেয়াদের ২০১৮ সালে আইসিসি প্রধানের চেয়ারে বসেন তিনি। প্রথম দফায় অবশ্য ১০ মাস না যেতেই করেছিলেন পদত্যাগ। যদিও বোর্ডের অনুরোধে আবার ফিরে আসেন দায়িত্বে। ক্রিকেটের স্বার্থকে সর্বোচ্চ বিবেচনায় নিয়ে তিনি কাজ করে গেছেন।

আইসিসির নিয়ম অনুযায়ী একজন ব্যক্তি সর্বোচ্চ তিন মেয়াদের বেশি আইসিসির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে পারেন। সেই হিসেবে মনোহরের সুযোগ ছিল আরও একবার আইসিসি প্রধানের চেয়ারের বসার। তবে সে পথে তিনি হাঁটলেন না। তার জায়গায় অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে ইমরান খাজাকে।
এএইচ/ এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি