ঢাকা, রবিবার   ০৭ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

Ekushey Television Ltd.

আউট হয়েও নট-আউট লিটন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৩ ৭ নভেম্বর ২০১৯ | আপডেট: ২০:৩২ ৭ নভেম্বর ২০১৯

স্ট্যাম্পিংয়ের মুহূর্তে লিটন দাস

স্ট্যাম্পিংয়ের মুহূর্তে লিটন দাস

ইতিহাস গড়ার স্বপ্ন নিয়েই ব্যাটিং করছে বাংলাদেশ। ভারতের মাটিতে ভারতীয় দলকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতে ফিরতে চায় টাইগাররা! সেইলক্ষ্যে আজ রাজকোটে ব্যাট করতে নেমে শুভ সূচনাই করেন দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস। তবে ট্রাজিকভাবে দুইবার জীবন পেয়েও তা কাজে লাগাতে পারেননি লিটন দাস।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৯৬ রান। মুশফিকুর রহিম ৩ রানে এবং সৌম্য সরকার ২৫ রানে ক্রিজে আছেন।

অভিষেক ম্যাচে ২৬ রান করা নাঈম এদিনও ভালো করেন। আউট হন ৩১ বলে পাঁচটি চারে ৩৬ রান করে। ফলে ৮৩ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। 

এদিন ব্যাট করতে নেমে প্রথম ওভারে ছয় রান পেলেও দ্বিতীয় ওভারের প্রথম তিন বলে তিন বাউন্ডারি হাঁকিয়ে ১৪ রান তুলে নেন নাঈম শেখ ও লিটন দাস। ওপেনিং জুটিতে সাত ওভার দুই বলে তোলেন ৬০ রান। 

তবে লিটন ট্রাজেডি দেখা যায় বাংলাদেশ ইনিংসের তখন ষষ্ঠ ওভার। প্রথম বল থেকে দুটি রান নিয়ে একবল পর তৃতীয় বলে যুজবেন্দ্র চাহালকে স্টেপ আউট হয়ে হাঁকাতে যান লিটন। কিন্তু ব্যাটে না হওয়ায় সহজ স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে মাঠ ছাড়তে উদ্যত হন টাইগার এই ওপেনার। তবে কিছুটা ডাউট থাকায় ফিল্ড আম্পায়ার জানতে চান থার্ড আম্পায়ারের কাছে।

টিভি আম্পায়ারের চেকে বলটি ‘নো বল’ হয়ে যায়। ভারতীয় উইকেট কীপারের ভুলে এ যাত্রায় বেঁচে যান লিটন। ঋষভ পান্ট ওই বলটি উইকেটের সামনে থেকে গ্লাভসবন্দী করেন। বার বার রিপ্লে দেখেই নো-বলের সিদ্ধান্ত দেন টিভি আম্পায়ার সুনীল চৌধুরী। যাতে আউট হয়েও নট আউট থেকে যান লিটন। 

এর পরের ওভারেই নিজের মাথার উপরেই ক্যাচ তুলে বেঁচে যাওয়া লিটন লম্বা করতে পারেননি নিজের ইনিংসকে। শেষ পর্যন্ত রিস্কি রান নিতে গিয়ে আউট হয়ে ফেরেন অষ্টম ওভারে। আউট হওয়ার আগে করেন ২১ বলে চারটি চারে ২৯ রান। ফলে ৬০ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।   

এর আগে সন্ধ্যা ৭টায় শুরু হওয়া ভারত-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে ভারত।

এদিকে ভারতের কাছে আজ যে মরণ-বাঁচন ম্যাচ তা আর নতুন করে বলে দিতে হয় না। জেতার জন্য মরিয়া হয়ে রয়েছে রোহিত শর্মার ভারতীয় দল। অন্যদিকে, ভাঙাচোরা দল নিয়ে এসেও প্রথম ম্যাচে জয় পেয়ে আত্মবিশ্বাসে ভরপুর বাংলাদেশ দল। 

বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, ভারতীয় দল জেতার জন্য মরিয়া হয়ে রয়েছে জানি। তবে আমরাও জিততে কোনও চেষ্টা বাদ রাখব না। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আজকের ম্যাচ ঘিরে উত্তেজনায় ফুটছেন ক্রিকেটপ্রেমীরা।

প্রথম ম্যাচে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বাংলাদেশকে জয়ের রাস্তা দেখিয়েছিলেন মুশফিকুর রহিম। বাংলাদেশের অধিনায়ক ইঙ্গিত দিয়ে রেখেছেন দ্বিতীয় ম্যাচে দলে পরিবর্তনের সম্ভাবনা কম। অর্থাৎ, উইনিং কম্বিনেশন ভাঙতে চায় না তারা।
 
অন্যদিকে, ভারতীয় দলে পরিবর্তনের ইঙ্গিত পাওয়া গেলেও শেষ পর্যন্ত অপরিবর্তনিয় দল নিয়েই মাঠে নামছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এ ম্যাচে তিনি যে জয়ের জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপাবেন তা বলাবাহুল্য। 

বাংলাদেশের একাদশ: 
লিটন দাস, সৌম্য সরকার, মহম্মদ নাঈম, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম।

ভারতের একাদশ: 
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ট (উইকেটকিপার), শিভম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, খলিল আহমেদ।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি