ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

আজ হোয়াইটওয়াশ এড়াতে পারবে টাইগাররা? 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫১ ২৭ জানুয়ারি ২০২০

প্রথম দুই ম্যাচে হেরে আগেই সিরিজ খুইয়েছে সফরকারী বাংলাদেশ। এবার হোয়াইট ওয়াশ এড়াতে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আজ মাঠে নামছে টাইগাররা। 

সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হবে সিরিজের তৃতীয় টি২০ ম্যাচ। 

প্রথম ম্যাচে ব্যাটিং দুর্বলতায় স্বল্প পুঁজি নিয়েও কিছুটা লড়াই দেখিয়েছে তামিমরা। সফল ছিলেন বোলাররাও কিন্তু ফিল্ডিং ব্যর্থতায় শেষ পর্যন্ত হার থেকে রক্ষা হয়নি টাইগাদের। আশা ছিল পরের ম্যাচটায় ঘুরে দাঁড়াবে লিটনরা। 

কিন্তু আবারও সেই ব্যাটিং ব্যর্থতায় লাহোরের ইতিহাসে এ সংস্করণে সবচেয়ে কম রানে গুটিয়ে যায় বাংলাদেশ। এক তামিম ইকবাল ছাড়া সে ম্যাচে আর কেউ দাঁড়াতে পারেননি। ফলে সিরিজ খোয়া যাওয়ায় শঙ্কা জেগেছে হোয়াইট ওয়াশের। 

ব্যাটসম্যানদের এমন করুণ অবস্থায় আক্ষেপটা তাই প্রকাশ্য ফুটে উঠছে দলের প্রধান কোচ রাসেলে ডোমিঙ্গোর চোখে। দলে বিগ হিটার না থাকায় বেশ চিন্তিত তিনি।

এদিকে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলে আজ রাতেই দেশে ফিরবেন মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার আর মোস্তাফিজরা।

তবে দেশে ফিরেও বিশ্রাম মিলবে না। কারণ আগামি ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে আবার এক ম্যাচের টেস্ট। এবারের গন্তব্য রাওয়ালপিন্ডি। এ স্টেডিয়ামে ৭ ফেব্রুয়ারি শুরু হবে বাংলাদেশ আর পাকিস্তানের প্রথম টেস্ট।

দেশে ফিরে দিন দুয়েকের হয়তো বিশ্রাম পাবেন ক্রিকেটাররা। এরপর যারা টি-টোয়েন্টির পাশাপাশি টেস্ট সিরিজও খেলবেন বা টেস্ট দলেও থাকবেন তাদের অনুশীলন শুরু হয়ে যাবে।

এদিকে টি-টোয়েন্টি স্কোয়াডের বাইরে যারা সম্ভাব্য টেস্ট স্কোয়াডের সদস্য বা যাদের টেস্ট স্পেশালিস্ট বলে ধরা হয়, সেই মুমিনুল হক, ইমরুল কায়েস, তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজরা এরই মধ্যে টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি ব্যাটসম্যানদের নিয়ে এরই মধ্যে কাজ শুরুও করে দিয়েছেন ঢাকার মিরপুর স্টেডিয়ামে।

তার স্বদেশি রাসেল ডোমিঙ্গো জাতীয় দলের সাথে ঠিকই পাকিস্তান গেছেন। তবে পাঁচ কোচিং স্টাফের আর চার বিদেশি কোচের মত পাকিস্তান যাওয়াকে জীবনের ঝুঁকি ভেবে যাননি ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি। তবে এই সময়ে ঠিকই ঢাকা চলে এসেছেন এ প্রোটিয়া। টাইগারদের টেস্ট স্পেশালিস্টদের ব্যাটিং প্র্যাকটিসও করাচ্ছেন শেরে বাংলায়।

এআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি