Ekushey Television Ltd.

আন্তর্জাতিক মাইম ডিরেক্টরস্ মিট-এ বাংলাদেশের মাইমশিল্পীরা

প্রকাশিত : ১৪:২৮ ২৩ মার্চ ২০১৯

আজ ২৩ মার্চ পশ্চিমবঙ্গে ও উত্তর ২৪ পরগণার মছলন্দপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক মাইম ডিরেক্টরস্ মিট। ইমন মাইম সেন্টার ভারত-এর আয়োজনে মূকনির্দেশকদের এই সম্মেলনে বাংলাদেশ থেকে অংশ নিবেন মূকাভিনয় ফেডারেশানের সংগঠক ও শিল্পীরা।

বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশানের সেক্রেটারি জেনারেল রিজোয়ান রাজনের নেতৃত্বে সহ-সভাপতি ড. ইস্রাফিল আহমেদ রঙ্গন, অর্থ সম্পাদক ধীমান সাহা জুয়েল, দপ্তর সম্পাদক মেজবাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশনের সিনিয়র সহসভাপতি মৌসুমী মৌ, সারথি মাইম থিয়েটারের সম্পাদক রূপক আইচ প্রমূখ অংশগ্রহণ করবেন এই ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক মাইম ডিরেক্টরস্ মিটে।

মাইম ডিরেক্টরস্ মিট সম্পর্কে রিজোয়ান বলেন, ‘এই আয়োজন মূকাভিনয় চর্চায় সুদূর প্রসারী প্রভাব ফেলবে। ভারতের মূকাভিনয় চর্চার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। আমাদের রয়েছে তারুণ্যের শক্তি। এ দুয়ে মিলে মূকাভিনয়ের ভিত্তিটা আরো মজবুত হবে আশা করি।’

বর্ণাঢ্য ডিরেক্টরস্ মিটের প্রতিপাদ্য ‘সম্ভাবনার শিল্প মূকাভিনয়’ এই বিষয়টি উপস্থাপন করবেন বাংলাদেশের মূকাভিনয়জন রিজোয়ান রাজন। পশ্চিমবঙ্গেও শীর্ষস্থানীয় মূকনির্দেশকগণ ও দুজন নাট্যনির্দেশকসহ সর্বমোট চুয়ান্নজন এই ডিরেক্টরস্ মিটে অংশগ্রহন করবে বলে আশা করা যাচ্ছে।

ডিরেক্টরস্ মিট ছাড়াও এদিন সন্ধ্যায় মছলন্দপুর ইমন মাইম সেন্টারের নিজস্ব পদাতিক মঞ্চে মূকাভিনয় প্রদর্শনী হবে। সমগ্র আয়োজনটির তত্ত্বাবধানে থাকবেন ইমন মাইম সেন্টারের দলপ্রধান ধীরাজ হাওলাদার।

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি