ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

আবর্জনা কুড়িয়ে ডাস্টবিনে ফেলার আহ্বান ইবি উপাচার্যের

ইবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৫৯ ২০ আগস্ট ২০১৯

বিশ্ববিদ্যালয়ের ১৭ হাজার শিক্ষার্থীদেরকে প্রতিদিন চলার পথে একটি করে আবর্জনা কুড়িয়ে ডাস্টবিনে ফেলার আহ্বান জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.হারুন উর রশিদ আসকারী। 

মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হল এলাকায় ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা লক্ষে ‘ক্লিন ক্যাম্পাস মুভমেন্ট’ এর উদ্বোধন কালে তিনি এ আহ্বান জানান।পাশাপাশি তিনি প্রতিদিন মনের একটি করে আবর্জনা ফেলে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

উদ্বোধনকালে তিনি বলেন,ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে আজকে থেকে ‘ক্লিন ক্যাম্পাস মুভমেন্ট’ ঘোষণা করা হলো। আমি বিশ্ববিদ্যালয়ের ১৭ হাজার শিক্ষার্থীদের আহ্বান করবো প্রতিদিন চলার পথে একটি করে আবর্জনা কুড়িয়ে ডাস্টবিনে ফেলতে।হল থেকে আসা যাওয়ার পথে শিক্ষার্থীরা যদি এই সহযোগিতাটুকু করে তাহলে ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে একটিও পয়সা লাগবে না।

তিনি আরও বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনও ডেঙ্গুর কোনো প্রভাব দেখা যায়নি। আমরা আগে থেকেই ডেঙ্গু প্রতিরোধের জন্য এই মশা নিধন কর্মসূচী পালন করছি। 

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপ-উপাচার্য অধ্যাপক ড.শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসাইন ভুঁইয়া, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, বিশ্ববিদ্যালয় সৌন্দর্য বর্ধন কমিটির আহবায়ক অধ্যাপক ড. জাকারিয়া রহমান ও শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ।

এছাড়াও ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড.পরেশ চন্দ্র বর্ম্মণ, দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. সেলিনা নাসরিন, প্রক্টর (ভারপ্রাপ্ত)ড.আনিছুর রহমান,প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য,কর্মসূচী বিশ্ববিদ্যালয়ের ১৭৫ একর জায়গার বিভিন্নস্থানে জন্মানো আগাছা পরিষ্কার করা হবে। একই সাথে মশক নিধন স্প্রে প্রয়োগ হবে বলে বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিস সূত্রে জানা গেছে। 
কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি