ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

আরও রোমাঞ্চকর কিছু নিয়ে আসছেন সাকিব!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৬ ৩ নভেম্বর ২০১৯

জিমে ব্যস্ত সাকিব

জিমে ব্যস্ত সাকিব

বছর দুয়েক আগে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তাতে সাড়া না দিলেও বিষয়টি কর্তৃপক্ষকে না জানানোর অপরাধে আইসিসি কর্তৃক সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের নিষেধাজ্ঞা ভোগ করতে হচ্ছে সাকিবকে। যার মধ্যে ইতোমধ্যেই স্থগিত করা হয়েছে এক বছর। তাই সবকিছু ঠিক থাকলে আগামী ২০২০ সালের নভেম্বরেই খেলায় ফিরতে পারবেন সাকিব।

সেই লক্ষ্যেই প্রবলভাবে কাজ করে যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ফিরতে চান দুর্দান্তভাবেই। সামনে রোমাঞ্চকর কিছু একটাই করতে চান তিনি। আজ রোববার (৩ নভেম্বর) দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করে তেমনই ইঙ্গিত দিলেন সাকিব আল হাসান। 

সাকিবের পোস্ট করা ওই ছবিতে দেখা যাচ্ছে, জিমে শারীরিক কসরতে ব্যস্ত বিশ্বসেরা অলরাউন্ডার। ক্যাপশনে লেখা, ‘আরও রোমাঞ্চকর কিছু আসছে’! দুর্দান্তভাবে ফিরে আসতে নিজেকে তৈরি রাখছেন, এটাই হয়তো বুঝাতে চেয়েছেন সাকিব। 

দেশ-বিদেশের কোটি কোটি ভক্ত-সমর্থক থেকে শুরু করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চাওয়াটাও তাই। সেজন্য সাকিবের জন্য জিম, নেটসহ বিভিন্ন সুবিধা উন্মুক্ত রাখতে চায় বোর্ড। এ লক্ষ্যে প্রথমে আইসিসির সঙ্গে যোগাযোগ করতে চায় বিসিবি। যাতে আইসিসির আইনের সঙ্গে কোন বিরোধ না হয়।

সম্প্রতি ‘আবার ক্রিকেট’ শীর্ষক একটি বৈঠকে উপস্থিত হয়ে এমনটিই জানালেন বিসিবির দুই পরিচালক মাহবুব আনাম ও কাজী ইনাম আহমেদ। 

সেখানে সাকিবের বিষয়ে মাহবুব আনাম বলেন, ‘বিসিবি সবসময়ই সাকিবের পাশে থাকবে। তবে আমাদের নিয়মের মধ্যেও থাকতে হবে। পাবলিক ফ্যাসিলিটি- যেটা বোর্ডের তত্ত্বাবধানে নয়, সেটা ব্যবহার করতে পারবে সাকিব। বোর্ডের অবকাঠামো ব্যবহার করতে পারবে না।’
 
তিনি আরও বলেন, ‘শাস্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত বিসিবির কোচ, অফিসিয়াল ও যে কোনও জায়গায় অনুশীলনে অংশ নিতে পারবে না সাকিব। এটিই আইসিসির নিয়ম। এ নিয়ম না মেনে আমাদের উপায় নেই।’

অন্যদিকে এক প্রশ্নের জবাবে ওপর পরিচালক কাজী ইনাম আহমেদ বলেন, ‘নিষেধাজ্ঞা চলাকালীন অবস্থায় সাকিব ঠিক কী কী সুযোগ-সুবিধা পেতে পারে, তা নিয়ে আমরা আইনি উপদেষ্টার সঙ্গে বসব। আমার বিষয়গুলো ভালো করে যাচাই করতে চাই। আইসিসির সঙ্গে আমরা যোগাযোগ করব। আমরা চাই সাকিব বোর্ডের পক্ষ থেকে সর্বোচ্চ সুযোগটাই ভোগ করুক।’

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি