ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

আর্জেন্টিনার ফুটবল জাদুকর মেসি নিষিদ্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫১ ২৪ জুলাই ২০১৯ | আপডেট: ১১:৫৩ ২৪ জুলাই ২০১৯

ব্রাজিলের মাঠে কোপা আমেরিকায় সেমিফাইনাল থেকে  ছিটকে পড়ে আর্জেন্টিনা। তবে এবারের আসরে আর্জেন্টিনা ছিলো ব্যাপক আলোচিত ও সমালোচিত। 

আর্জেন্টিনার খুদে জাদুকর লিওনেল মেসি তো মন্তব্য করে বসলেন খোদ পুরো কতৃপক্ষের বিরুদ্ধে। তিনি কোপা আমেরিকার আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতিপরায়ণ’হিসেবে অভিযুক্ত করেন।  যার কারণে শাস্তির মুখে পড়তে হয়েছে তাকে। 

তিনি যে মন্তব্য করেছেন তাতে দুই বছরের জন্যও নিষিদ্ধ হতে পারতেন মেসি। তবে পাঁচবারের ‘ব্যালন ডি'অর’ জয়ী খেলোয়াড়ের ওপর এতটা কঠোর হয়নি কনমেবল। এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে, সঙ্গে ১৫০০ ডলার জরিমানা। এই নিষেধাজ্ঞার ফলে সম্ভবত ২০২২ বিশ্বকাপের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন না মেসি।

মঙ্গলবার আর্জেন্টিনা ফুটবলে আরেকটি দুঃসংবাদ দিয়েছে কনবেবল। তারা ফিফার অফিসিয়াল প্রতিনিধি পদ থেকে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ক্লদিও তাপিয়াকে সরিয়ে দিয়েছে। তাপিয়াও  কোপা আমেরিকা চলার সময় কনমেবলের সমালোচনাও মেতে উঠেছিলেন।

প্রসঙ্গত, ব্রাজিলের বিপক্ষে ম্যাচে হারের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি দাবি করেন, ফাইনাল খেলার যোগ্য ছিল আর্জেন্টিনাই। মেসিও বাজে রেফারিং নিয়ে অভিযোগ তুলেন। এসব আলোচনা-সমালোচনার মধ্যেই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে খেলতে নামে আর্জেন্টিনা। সেখানে ঘটে আরেক বিপত্তি।

করিন্থিয়াস এরেনায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের ৩৭ মিনিটের মাথায় পাওলো দিবালার বাড়ানো বল মাঠের মধ্যে রাখতে গিয়ে চিলির ডিফেন্ডার গ্যারি মেডেলের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায় মেসির। মেডেল বারবার ধাক্কা মারতে থাকলেও মেসি ছিলেন নির্লিপ্ত।

তবু মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে এবং মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করায় মেডেলের সঙ্গে মেসিকেও লাল কার্ড দেখান রেফারি। ওই ম্যাচে আর্জেন্টিনা জিতলেও রাগে ক্ষোভে তৃতীয় হওয়া দলের সদস্য হিসেবে পদক নিতে পুরস্কার বিতরণী মঞ্চেই উঠেননি আর্জেন্টাইন খুদে জাদুকর।

এনএম
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি