ঢাকা, ২০১৯-০৪-২৪ ০:৩০:৩১, বুধবার

Ekushey Television Ltd.

আসছেন নতুন ‘রোনালদো’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৮ পিএম, ১৩ এপ্রিল ২০১৯ শনিবার

মেসি-রোনালদোর যুগ তো শেষের দিকে। তাই তাদের পরে বিশ্ব ফুটবল শাসন করবেন কারা? এমন প্রশ্নে ১৮ থেকে ২০ বছরের বেশ কিছু তরুণের নাম উঠে আসবে। এমন একটি নাম হলো জোয়াও ফেলিক্স। তার মাঝে ক্রিস্টিয়ানো রোনালদোর ছায়া দেখেন ফুটবল বোদ্ধারা।

‘নতুন ক্রিস্টিয়ানো রোনালদো’ নাম পেয়েছেন আরও অনেক আগেই। এবার ইউরোপা লীগে বল পায়ে চমক দেখালেন তরুণ এই পর্তুগিজ তারকা। মাত্র ১৯ বছরেই রেকর্ড গড়লেন ‘নতুন’ রোনালদো।

পর্তুগিত এই তারকার প্রতিভা আর ইউরোপের শীর্ষ সব ক্লাবের আগ্রহ দেখেই, তার ক্লাব বেনফিকা চুক্তির ‘রিলিজ ক্লজ’ বাড়িয়ে করেছে ১২ কোটি টাকা।

কিন্তু কেন এত দাম? এর প্রমাণ পাওয়া গেল বৃহস্পতিবার রাতে। বেনফিকার হয়ে হ্যাটট্রিক করেন ফেলিক্স। তার দল ৪-২ গোলে হারিয়েছে জার্মানির এনট্র্যাখট ফ্রাংকফুর্টকে।

ফেলিক্স হ্যাটট্রিক করলেন ১৯ বছর ১৫২ দিন বয়সে। ২০১৪ সালে সেল্টিকের বিপক্ষে ১৯ বছর ২১৯ দিন বয়সে হ্যাটট্রিক করে আগের রেকর্ডটি গড়েছিলেন ডায়নামো জাগরেবের মার্কো পিয়াকা।

ফেলিক্সের পারফরম্যান্সে প্রতিপক্ষ কোচও মুগ্ধ। ফ্রাঙ্কফুর্ট কোচ আডি হুটার মেতেছেন ফেলিক্স বন্দনায়। বলেছেন, ‘জোয়াও ফেলিক্স খুবই বুদ্ধিমান খেলোয়াড়। সে খেলা সৃষ্টি করে, সেটার সফল পরিণতিও টানে। বেনফিকার ভাগ্য ভালো, ওর মতো একজন আছে। সে বিরল প্রতিভা। দ্বিতীয় লেগে ওর প্রতি বাড়তি মনোযোগ দিতে হবে।’

ফেলিক্সকে নিয়ে এ মৌসুমে অনেক আলোচনাই হচ্ছে। এবারের পর্তুগিজ প্রিমেইরা লিগায় বেনফিকার জার্সি গায়ে ২০ ম্যাচে ১০ গোলের কৃতিত্ব ফেলিক্সের। মৌসুমে সব মিলিয়ে পেয়েছেন ১৫ গোল।

ফেলিক্সকে দলে ভেড়াতে তত্পর ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদ। পরশুর হ্যাটট্রিকের পর তাকে নিয়ে নতুন করে কাড়াকাড়ি শুরু হতে পারে বলে মনে করছেন অনেকে।

সূত্র: এএফপি, লাইভস্কোর ডটকম

একে//

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি