ঢাকা, বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারতের মেয়েরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৮, ৬ আগস্ট ২০২২

ভারতীয় নারী ক্রিকেট দলের উদযাপন

ভারতীয় নারী ক্রিকেট দলের উদযাপন

স্বাগতিক ইংল্যান্ডকে মাত্র চার রানে হারিয়ে কমনওয়েলথ গেমস ক্রিকেটের ফাইনালে উঠে গেলেন হারমানপ্রীত কৌরের দল। প্রথমবার কমনওয়েলথ গেমসে খেলতে গিয়েই ফাইনালে উঠলেন তারা।

বার্মিংহামে শনিবার বিকেলে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন ওপেনার স্মৃতি মান্দানা। প্রথম পাঁচ ওভারে কোনও উইকেট না হারিয়ে ভারত তুলে নেয় ৫১ রান। 

স্মৃতির সঙ্গে ওপেন করতে নামা শেফালি ভার্মা মাত্র ১৫ রান করে আউট হলে ৭৬ রানে ভাঙে ওপেনিং জুটি। এরপরই আউট হন ৩২ বলে ৬১ করা স্মৃতি। তার এই ঝোড়ো ইনিংসে ছিল ৮টি চারের সঙ্গে ৩টি ছয়ের মার।

এই দুজনে ফিরলে ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যান হারমানপ্রীত কৌর এবং জেমাইমা। ২০ বলে ২০ রান করেন অধিনায়ক হারমানপ্রীত। শেষবেলায় ভারতের হয়ে রান তোলেন দীপ্তি শর্মাও। ২০ বলে ২২ রান করেন তিনি। 

তবে কোনও রান না করেই রান আউট হয়ে যান পূজা ভাস্ত্রকার। জেমাইমা অপরাজিত থাকেন ৪৪ রানে। ইংল্যান্ডের হয়ে দু’টি উইকেট নেন ফ্রেয়া কেম্প। একটি করে উইকেট নেন ক্যাথরিন ব্রান্ট এবং ন্যাট সিভার।

জবাব দিতে নেমে প্রথম থেকেই দ্রুত রান তুলছিল ইংল্যান্ড। ওভার প্রতি ১০ রান করেই তুলছিল তারা। ভারতীয় বোলাররা শুরুতে উইকেট তুলতে ব্যর্থ হন। 

তবে তৃতীয় ওভারে আঘাত হানেন দীপ্তি শর্মা, ১০ বলে ১৯ রান করা সোফিয়া ডাঙ্কলেকে ফেরান এই বোলার। অন্য ওপেনার ড্যানি ওয়াট করেন ৩৫ রান। স্নেহ রানা তুলে নেন তার উইকেট। এরপর এলিস ক্যাপসে ১৩ রান করে রান আউট হয়ে গেলে ৮১ রানের মধ্যেই তিন উইকেট হারায় ইংল্যান্ড।

সেখান থেকে ইংল্যান্ডকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক ন্যাট সিভার এবং অ্যামি জোনস। শেষ মুহূর্তে দ্রুত রান নিতে গিয়ে আউট হন ৩১ রান করা জোনস। 

এরপর একের পর এক উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। শেষ ওভারে ১৪ রান প্রয়োজন ছিল তাদের। কিন্তু রানা আটকে দেন ইংল্যান্ডকে। চার রানে ম্যাচ জিতে নেয় ভারত। ম্যাচ সেরা হন স্মৃতি।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি