ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

৫৪তম ফিফটিতে ৮ হাজারি ক্লাবে তামিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯, ৫ আগস্ট ২০২২ | আপডেট: ১৫:২১, ৫ আগস্ট ২০২২

তামিম ইকবাল খান

তামিম ইকবাল খান

টি-টোয়েন্টি সিরিজে হারলেও ওয়ানডে সিরিজ শুরু হতেই বরাবরের মতো আধিপত্য বজায় রেখেছে বাংলাদেশ। শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেছে তামিমের দল। 

বড় রানের লক্ষ্যে ছুটতে থাকা দলের হয়ে ব্যাট হাতে রীতিমত উজ্জ্বল অধিনায়ক। এরইমধ্যে তুলে নিয়েছেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম অর্ধশতক। যাতে ভর করে ২২৯তম ম্যাচ খেলা তামিম স্পর্শ করেছেন ৮ হাজার রানের মাইলফলক।

হারারে স্পোর্টস গ্রাউন্ডে এদিন বাংলাদেশ সময় সোয়া ১টায় শুরু হওয়া এই ম্যাচে দারুণ শুরু করে প্রথম দশ ওভারেই ৫১ রান তুলে ফেলে বাংলাদেশ। তামিম-লিটনের ওপেনিং জুটিতে এর পরের ১০ ওভারেও কোনো উইকেট হারায়নি সফরকারীরা। তুলে নেয় আরও ৩৮টি রান।

দুজনে মিলে এর পরের পাঁচ ওভারে আরও ২৭টি রান যোগ করলেও ২৬তম ওভারের চতুর্থ বলে সিকান্দার রাজার শিকার হয়ে ক্রিজছাড়া হন তামিম। তবে ফেরার আগেই তিন তিনটি পরিসংখ্যানে নিজের নাম লেখান টাইগার সেরা এই ওপেনার। 

লিটনের সঙ্গে গড়েন আরও একটি শতাধিক রানের জুটি। এদিন ১১৯ রানের মাথায় বিচ্ছিন্ন হন তারা। এছাড়াও ৭৯তম বলে অর্ধশতক পূরণ করেন তামিম। সেইসঙ্গে একটু বাদেই ঢুকে পড়েন ওয়ানডে ক্রিকেটের ৮ হাজার রানের ক্লাবে। 

ইনোসেন্ট কাইয়ায় ক্যাচ হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৬২ রান। ৮৮ বলে খেলা তামিমের এই ইনিংসে ছিল ৯টি দর্শনীয় চারের মার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩০ ওভারে টাইগারদের সংগ্রহ এক উইকেটে ১৪৪ রান। ৭ম ফিফটি হাঁকানো লিটন দাস ৬২ রানে এবং তার সঙ্গে যোগ দেয়া এনামুল হক বিজয় ৯ রানে ক্রিজে আছেন।

বাংলাদেশ একাদশ: 
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মোসাদ্দেক হোসাইন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: 
রেগিস চাকাভা (অধিনায়ক, উইকেটরক্ষক), ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভের, তারিশাই মুসাকান্দা, সিকান্দার রাজা, রায়ান বার্ল, মিল্টন শুম্বা, লুক জংওয়ে, ভিক্টর নিয়াউচি, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি