ঢাকা, সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

একমাসের সফরে ঢাকায় আজ আসছে জিম্বাবুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০০ ১৫ ফেব্রুয়ারি ২০২০

১৬ মাসের ব্যবধানে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে। একমাসের সফরে একটি টেস্টের সঙ্গে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে আফ্রিকান প্রতিনিধিরা। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দলটির আজ বিকাল ৪টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দরে নামার কথা। 

পাকিস্তানের বিপক্ষে টাইগার বাহিনী টেস্ট সিরিজ খেলছে দুই ধাপে। কিছুদিন আগে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলে এসেছে। দ্বিতীয় ধাপে দ্বিতীয় টেস্ট খেলতে টাইগাররা করাচি যাবে এপ্রিলে। এই ফাঁকে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজটি খেলবে টাইগাররা। 

১৮ ও ১৯ ফেব্রুয়ারি ঢাকায়ই একটি অনুশীলন ম্যাচ খেলবে জিম্বাবুয়ে দল। সেই ম্যাচের প্রতিপক্ষ বা ভেন্যু অবশ্য ঠিক হয়নি। তবে মূল সিরিজ শুরু ২২-২৬ ফেব্রুয়ারি মিরপুরে টেস্ট ম্যাচ দিয়ে। 

এই টেস্ট শেষে দুই দল চলে যাবে সিলেটে। সেখানে তিনটি ওয়ানডে খেলবে দুই দল। ১ মার্চ, ৩ মার্চ ও ৬ মার্চ অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে। তিনটি ম্যাচই দিবারাত্রির।

এরপর আবার ঢাকায় এসে  ৯ ও ১১ মার্চ দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের দুটি ম্যাচই হবে দিবারাত্রির। সিরিজ শেষে ১২ মার্চ ঢাকা ছাড়বেন শন উইলিয়ামস, ব্রেন্ডন টেইলররা।

টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সাফল্যের পরিমাণ বেশি। যদিও টেস্ট ম্যাচে জয়ের পাল্লা আফ্রিকান প্রতিনিধিদের দিকেই হেলে আছে। ১৬ টেস্টের ৭টি জিতেছে জিম্বাবুয়ে, ৬টি বাংলাদেশ এবং বাকি ৩টি ড্র। ৭২ ওয়ানডেতে টাইগারদের জয় ৪৪, হার ২৮। টি-টোয়েন্টিতে ১১ ম্যাচে ৭ জয়ের বিপরীতে হার ৪টি।

ইতিমধ্যে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। তবে এই দলে নেই নিয়মিত অধিনায়ক সিন উইলিয়ামস। তার পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়েকে নেতৃত্ব দিবেন মিডল অর্ডার ব্যাটসম্যান ক্রেইগ আরভিন।

একনজরে জিম্বাবুয়ে স্কোয়াড: সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসাভরে, ক্রিস্টফার এমপুফু, ব্রায়ান মুদজিগানিয়ামা, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মুতমবদজি, আনিসলে আনডলোভু, ভিক্টর নিয়াউচি, ব্রেন্ডর টেলর, ডোনাল্ট টিরিপানো ও চার্ল্টন টিশুমা।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি