ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

একুশে টিভির ফেসবুক লাইভে আসছেন আশরাফুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২ ১১ মার্চ ২০২০ | আপডেট: ১৩:১১ ১১ মার্চ ২০২০

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম একুশে টিভির ফেসবুক লাইভে আসছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

আজ বুধবার (১১মার্চ) দুপুর আড়াইটা থেকে ৩টা পর্যন্ত ফেসবুক লাইভে থাকবেন এই ক্রিকেটার। অনুষ্ঠানটি দেখা যাবে একুশে টেলিভিশনের (https://www.facebook.com/Ekushey24online/) এই লিংকে।

সাংবাদিক সৌরভ ইমামের উপস্থাপনায় লাইভে ক্রিকেট ক্যারিয়ারের উত্থান-পতন ও ব্যাক্তিগত জীবনের নানা কথা বলবেন আশরাফুল। এছাড়া প্রশ্ন করতে পারবেন দর্শকরাও। সেসব প্রশ্নের উত্তর দিবেন টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরি করার রেকর্ডের অধিকারী মোহাম্মদ আশরাফুল। 

১৯৮৪ সালের ৭ জানুয়ারি জন্মগ্রহণকারী মোহাম্মদ আশরাফুল টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরি করার রেকর্ড গড়েন। ব্যাটিংয়ের পাশাপাশি তিনি মাঝে মাঝে ডানহাতে লেগ স্পিন বল করে থাকেন।

২০০১ সালের ১১ এপ্রিল জিম্বাবুয়ের বিরুদ্ধে আশরাফুলের ওয়ানডে অভিষেক হয়। ক্যারিয়ারের শুরুটা ভালো না হলেও আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে বাংলাদেশের কিছু বিখ্যাত জয়ে আশরাফুলের অনেক অবদান রয়েছে। 

২০০৫ সালের ১৮ জুন তারিখে ইংল্যান্ডের কার্ডিফে ন্যাটওয়েস্ট সিরিজে তৎকালীন বিশ্বের একনম্বর ক্রিকেট পরাশক্তি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের স্মরণীয় জয়ে আশরাফুল ১০০ রান করেন। এটি তার একমাত্র শতক, এবং সেট খেলাটি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে স্মরণীয় ম্যাচ।

২০০৭ বিশ্বকাপের পর তিনি শাহরিয়ার নাফিসের স্থলে দলের সহ-অধিনায়ক নির্বাচিত হন। ভারতের বিপক্ষে টেস্ট ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেট সিরিজের পর তাকে টেস্ট ও সীমিত ওভারের ক্রিকেটে দলের অধিনায়ক নির্বাচিত করা হয়। 

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) ফিক্সিংয়ে জড়িয়ে আট বছর নিষিদ্ধ হন আশরাফুল। আপিলের পর সেই সাজা কমে দাঁড়ায় পাঁচ বছর। ২০১৮ সালের ১৩ আগস্টে পুনরায় খেলায় ফেরেন মোহাম্মদ আশরাফুল।

এমবি/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি