ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ১০:১০:৫৩

Ekushey Television Ltd.

এশিয়া কাপের হট ফেভারিট বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৫৯ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার | আপডেট: ০৩:১১ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮ শনিবার

মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সর্বকালের সেরা দল হিসেবে সমাদৃত। তার নেতৃত্বে সম্প্রতি টি-২ ‘র চ্যাম্পিয়ন দল ওয়েস্ট ইন্ডিজকে ২-১ ব্যবধানে পরাজিত করে দলটি। এ ছাড়া এশিয়া কাপের গত দুই আসরের ফাইনালিস্ট বাংলাদেশ। তাইতো এবার এশিয়া কাপের হট ফেভারিট ভাবা হচ্ছে টিম বাংলাদেশকে।

ঘরের মাঠে ২০১২ সালে ওয়ানডে ফরম্যাটে ও ২০১৬ টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপে ফাইনালে উঠেছিল টিম বাংলাদেশ। দুবারই তীরে এসে তরী ডুবে গিয়েছিল টাইগারদের। একটুর জন্য হাতছাড়া হয়েছিল শিরোপা। আর এ কারণেই বাংলাদেশকে এবারের এশিয়া কাপের হট ফেভারিট ভাবা হচ্ছে। ২০১২ সালে ওয়ানডে ফরম্যাটে খেলা হলেও, ২০১৬ সালে হয় টি-২০ ফরম্যাটে। দুই ফরম্যাটেই ফাইনালিস্ট ছিল বাংলাদেশ। তবে ভাগ্যের নির্মম পরিহাস, পাকিস্তানের কাছে ২০১২ সালে মাত্র ২ রানে হারে বাংলাদেশ।

এর ঠিক চার বছর পরই ভারতের কাছে শিরোপা হারায় টাইগাররা। ফাইনালে যদিও বাংলাদেশকে ৮ উইকেটে পরাজিত করে ধোনি বাহিনী। এ দুই আসরের ফলাফল-ই টাইগারদের এগিয়ে রাখছে। অন্যদিকে সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সাফল্যও বাংলাদেশকে এগিয়ে রাখছে বলে মনে করছেন বিশ্লেষকরা।

এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি