ঢাকা, ২০১৯-০৫-২২ ৩:১১:৩১, বুধবার

Ekushey Television Ltd.
বকুলতলায় বসন্ত উৎসব

‘এসো মিলি প্রাণের উৎসবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২১ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদ ‘এসো মিলি প্রাণের উৎসবে’ প্রতিপাদ্যকে সামনে রেখে বসন্ত উৎসব ১৪২৫ এর আয়োজন করেছে।
আজ বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় দিনব্যাপী এ বসন্ত উৎসব শুরু হয়।
শুরুতেই যন্ত্র সহকারে ধ্রুপদী সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর একক আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ। এরপর একের পর এক মনোমুগ্ধকর পরিবেশনা চলে।
একক সঙ্গীত পরিবেশনা করছেন লাইসা আহমেদ লিসা, প্রিয়াঙ্কা গোপ, ফাহিম হোসেন চৌধুরী, বিজন চন্দ্র মিস্ত্রী, শামা রহমান, বিমান চন্দ্র বিশ্বাস ও সজীব।
উচ্চাঙ্গ সঙ্গীতে দলীয় নৃত্য থাকছে রেওয়াজ পারফর্মিং আর্ট, ভাবনা, নৃত্যম, তুরঙ্গম, নটরাজ, স্পন্দন, নৃত্যনন্দন ও আদিবাসী নৃত্যগোষ্ঠী অনন্ত রাঙামাটির পরিবেশনায়।
এছাড়াও একক আবৃত্তি পরিবেশন করবেন সৈয়দ হাসান ইমাম, ভাস্বর বন্দ্যোপাধ্যায়, বেলায়েত হোসেন ও নায়লা তারান্নুম চৌধুরী কাকলি।
দলীয় পরিবেশনায় থাকছে সুরতীর্থ, সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, বহ্নিশিখা, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ ও বাফা’র নানা পরিবেশনা।
এছাড়াও বসন্ত কথন পর্বে থাকবেন বসন্ত উৎসব উদযাপন পরিষদের সভাপতি নাট্যজন আলী যাকেরসহ বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব। সকাল ১০টায় চারুকলার বকুলতলা থেকে বের হবে বসন্ত শোভাযাত্রা। বিকালে আবির বিনিময় ও প্রীতি বন্ধনী পর্ব অনুষ্ঠিত হবে চারুকলা, ধানমন্ডির রবীন্দ্র সরোবরে, পুরানো ঢাকার বাহাদুর শাহ পার্ক ও উত্তরা ৩ নং সেক্টরের রবীন্দ্র স্বরণীর উন্মুক্ত মঞ্চে একযোগে।
নানা আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় সকাল ৭টা থেকে সকাল ১০টা এবং বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত বসন্ত উৎসব ১৪২৫ উদযাপিত হচ্ছে।
বিকালের অনুষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলাসহ পুরনো ঢাকার বাহাদুর শাহ পার্ক, ধানমন্ডির রবীন্দ্র সরোবর ও উত্তরার তিন নম্বর সেক্টরের রবীন্দ্র সরোবরের উন্মুক্ত মঞ্চে একযোগে চলবে।
এসএ/

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি