ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনাকালে অসহায়দের দুয়ারে খাদ্যসামগ্রী নিয়ে হাজির বন্ধুরা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯ ৪ এপ্রিল ২০২০ | আপডেট: ১১:৪৮ ৪ এপ্রিল ২০২০

‘ব্যাচ-০৬’র সদস্যরা খাদ্যসামগ্রী বিতরণ করছেন- একুশে টেলিভিশন

‘ব্যাচ-০৬’র সদস্যরা খাদ্যসামগ্রী বিতরণ করছেন- একুশে টেলিভিশন

বিশ্বজুড়ে মহামারি ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসের এ মহামারিতে বিপর্যস্ত জনজীবন। থমকে গেছে সবকিছু। প্রাণঘাতি এ ভাইরাস বাংলাদেশকে আক্রমন করেছে। এ মহামারি থেকে জনগনকে রক্ষা করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। স্থবির হয়ে পড়েছে পুরো দেশ। এ অবস্থা নিম্ন আয়ের মানুষদের যেন অভূক্ত না থাকেন সে জন্য সরকারসহ বিভিন্ন সংস্থা তাদেরকে খাদ্যসামগ্রী দিচ্ছে। 

এমনই এক আয়োজন করেছেন ময়মনসিংহের গফরগাঁওয়ে ইসলামিয়া সরকারি হাই স্কুলের এসএসসি ২০০৬ ব্যাচের বন্ধুদের সংগঠন 'ব্যাচ-০৬'র সদস্যরা। 

নিজেদের উদ্যোগে শুরু করেছেন খাদ্যসামগ্রী বিতরণ ব্যবস্থা। তবে এতে তারা কোন প্রচারণায় লিপ্ত হচ্ছেন না। নিরবেই তারা অসহায়দের সহযোগিতা করে যাচ্ছেন। খাদ্যসামগ্রী নেওয়ার জন্য কাউকে আসতে হয় না, বরং অসহায় কেউ ফোন করলেই বাড়িতে গিয়ে পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী ।

গতকাল শুক্রবার সংগঠনটি খাদ্যসামগ্রী বিতরণ শুরু করে। প্রথম দফায় ১০০টি পরিবারের জন্য খাদ্যসামগ্রীর ব্যবস্থা করা হয়। বিতরণ করা খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, পেঁয়াজ, তেল, লবণ, আলু, সাবান ও প্যারাসিটামল ট্যাবলেট। একই সঙ্গে গঠনের তিনজন ডাক্তার বন্ধু করোনা সংক্রান্ত পরামর্শ দিচ্ছেন। কেউ ফোন করলেই তাদের দেওয়া হচ্ছে প্রাথমিক পরামর্শ ও করণীয়।

সংগঠনের সদস্যরা জানান, উদ্ভূত পরিস্থিতিতে ভোগান্তিতে রয়েছেন নিম্ন আয়ের মানুষজন। তাদের পাশে থাকতে চান তারা। সামাজিক দূরত্ব বজায় রাখতে হলে জনসমাগম এড়াতে হবে। এতে নিম্ন আয়ের মানুষ যেন বিপদে না পড়েন এ জন্য তারা এ আয়োজন করেছেন। এই দুর্যোগ মোকাবিলায় সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন তারা। 

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি