ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

করোনায় আক্রান্ত বুন্দেসলিগার খেলোয়াড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৬, ১৪ মার্চ ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাসের থাবা পড়ল জার্মানির শীর্ষ ফুটবল প্রতিযোগিতা বুন্দেসলিগাতেও। প্যাডারবর্নের জার্মান ডিফেন্ডার লুকা কিলিয়ানের করোনা টেস্টে ফলাফল আসে ‘পজিটিভ’। এই প্রথম বুন্দেসলিগার কোন খেলোয়াড় আক্রান্ত হলো করোনায়।

কিলিয়ানের করোনা সংক্রমণ ধরা পড়ার আগেই বুন্দেসলিগা ২ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়। একই দিন ৩ এপ্রিল পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগ বন্ধ ঘোষণা করেছিল ফুটবল অ্যাসোসিয়েশন। এর আগে সিরি আ, লা লিগা ও লিগ ওয়ানও স্থগিত হয়। এতে করে ইউরোপের শীর্ষ পাঁচটি ফুটবল লিগই মাঠে গড়াবে না কয়েক সপ্তাহ।

কিলিয়ানের আক্রান্তের খবর নিশ্চিত করেছে প্যাডারবর্ন। তারা জানায়, শুক্রবার করোনা ভাইরাসের জন্য সাধারণ পরীক্ষা করা হচ্ছিল, তাতে ওই খেলোয়াড়ের শরীরে রোগটি ধরা পড়ে। প্রধান কোচ স্টেফেন বাউমগার্টের টেস্ট নেগেটিভ এসেছে। 

অন্যদেরও স্বাস্থ্য পরীক্ষা করা হবে জানায় প্যাডারবর্ন, ‘শনিবার দলের খেলোয়াড় ও সব সদস্যের করোনা ভাইরাস টেস্ট করা হবে।’

তবে, এর আগে জার্মানির আরেক ক্লাব হ্যানোভার এক ফুটবলার আক্রান্ত হন করোনায় ১১ মার্চ। ২৩ বছর বয়সী টিমো হুবার্সকে পরীক্ষার পর করোনা পজিটিভ পাওয়ায় তাকে আইসোলেশনে নিয়ে যাওয়া হয়েছে।

প্রথমবারের মতো বুন্দেসলিগার কোন খেলোয়াড়ের করোনা ধরা পড়লেও ইংলিশ প্রিমিয়ার লিগ ও সিরি আ’য় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। 

গত ১১ মার্চ ইতালির জুভেন্তাস দলের খেলোয়াড় ড্যানিয়েল রুগানির শরীরে মিলেছে কোভিড-নাইন্টিন ভাইরাস। এর একদিন পর একই ক্লাবের তারকা ফুটবলার পাওলো দিবালা আক্রান্ত হন এই ভাইরাসে। এছাড়া গত ২১ ফেব্রুয়ারি ইতালির তুসকান অঞ্চলের ইউএস পিয়ানি ক্লাবের তিন ফুটবলার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে ক্লাব কর্তৃপক্ষ তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি