ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

কাশ্মীর নিয়ে ক্ষোভ ঝাড়লেন অভিনেত্রী উর্মিলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৪ ৩০ আগস্ট ২০১৯ | আপডেট: ২২:৩১ ৩০ আগস্ট ২০১৯

কাশ্মীরের অবস্থা এখনো উত্তেজনাকর। চলছে ব্যাপক ধরপাকড়। এর মধ্যেই এবার কাশ্মীর নিয়ে মুখ খুললেন অভিনয় জগত থেকে রাজনীতির আঙিনায় আসা উর্মিলা মাতণ্ডকর।

জম্মু ও কাশ্মীরে সুরক্ষা স্বার্থে যেভাবে রাজ্য জুড়ে যোগাযোগ ব্যবস্থা প্রায় অচল করে রেখেছে তার বিরুদ্ধে বৃহস্পতিবার ক্ষোভ উগরে দেন তিনি। উপত্যকায় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে রাজ্যের বিশেষ মর্যাদা অবলুপ্তি বিষয়ে কেন্দ্রীয় সিদ্ধান্তের পর থেকেই একরকম অচলাবস্থা চলছে সেখানে। 

উর্মিলা জানান, গত ২২ দিন ধরে তার স্বামী কাশ্মীরে বসবাসকারী নিজের বাবা-মায়ের সঙ্গে কথা বলতে পারেননি। "প্রশ্নটি কেবল ৩৭০ ধারা বাতিল করার বিষয়ে নয়। এই গোটা বিষয়টিই অমানবিক পদ্ধতিতে করা হয়েছে," গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করে জয় হাসিলে ব্যর্থ হওয়া উর্মিলা মাতণ্ডকর সাংবাদিকদের একথা বলেন।

"আমার শ্বশুর এবং শাশুড়ি সেখানেই রয়েছেন। দুজনেরই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ রয়েছে। আজ (বৃহস্পতিবার) ২২ তম দিন, আমি বা আমার স্বামী কেউই তাদের সঙ্গে  কথা পর্যন্ত বলতে পারিনি। তাদের বাড়িতে ওষুধটুকুও অন্তত আছে কিনা তাও জানতে পারিনি আমরা" বলেন ক্ষুব্ধ উর্মিলা মাতণ্ডকর।

জম্মু ও কাশ্মীরে এখনও জারি রয়েছে বেশ কিছু নিষেধাজ্ঞা। কিছু অঞ্চলে যোগাযোগ ব্যবস্থা চালু হলেও রাজ্যের বৃহত্তর অঞ্চল এখনও বিচ্ছিন্ন গোটা দেশের থেকে। জম্মু ও কাশ্মীরের বেশ কয়েকজন নেতাকেও নিজেদের হেফাজতে রেখেছে স্থানীয় প্রশাসন।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি