ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ক্যারিবীয়দের উড়িয়ে সিরিজ জিতল আফগানিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১২ ১৮ নভেম্বর ২০১৯

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতেও হার দিয়ে সিরিজ শুরু করেছিল আফগানিস্তান। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ান রশিদ খানরা। রশিদ খানদের দাপুটে বোলিংয়ে সমতায় ফেরে সে ম্যাচ।  

আর তৃতীয় ও শেষ ম্যাচে রহমানউল্লাহ গুরবাজের ম্যাচসেরা নৈপুণ্যে ক্যারিবিয়ানদের উড়িয়ে দিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে আফগানরা। 

ওয়েস্ট ইন্ডিজকে টি-টোয়েন্টির দল বলা হলেও, এদিন আফগান বোলার ও ব্যাটিংদের কাছে তেমন পাত্তাই পায়নি তারা। লক্ষ্মৌতে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫৬ রানের লড়াকু স্কোর দাঁড় করায় আফগানিস্তান।

ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ৫২ বলে খেলেন ৭৯ রানের এক ঝড়ো ইনিংস, যেখানে ৬টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কা হাঁকান এই ব্যাটসম্যান। এছাড়া আসগার আফগান ২০ বলে ২৪ আর মোহাম্মদ নবী ৭ বলে করেন ১৫ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২টি করে উইকেট নেন শেলডন কোট্রেল, কেমো পল আর কেসরিক উইলিয়ামস।

১৫৭ রান তাড়া করতে নেমে মুজিব উর রহমান, রশিদ খান আর নাভিন উল হকের দুর্দান্ত পেসে টিকতে পারেনি শাই হোপরা। 

১৬ রানে দুই উইকেট হারানোর ধাক্কা আর সামলাতে পারেনি ক্যারিবিয়নরা। যদিও এভিন লুইসের (২৪) সঙ্গে ২৬, শিমরন হেটমায়ারের (১১) সঙ্গে ৩৮ ও কিয়েরন পোলার্ডকে (১১) নিয়ে ৩২ রানের জুটি গড়েন হোপ। তবে রানের গতি বাড়াতে পারেননি কেউ। 

হোপ ৪৬ বলে তিন চার ও এক ছয়ে ৫২ রানে বিদায় নেন। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১২৭ রানে থামে তাদের ইনিংস।

আফগানিস্তানের পক্ষে নাভিন উল হক ৩টি, মুজিব ৯ রান দিয়ে নেন ১টি উইকেট। তার চেয়ে এক ওভার বেশি করে ১৮ রান দিয়ে এক উইকেট পান অধিনায়ক রশিদ খান।   

দু’দলের একমাত্র টেস্ট হবে আগামী ২৭ নভেম্বর। এর আগে ২০ নভেম্বর চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। 

এআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি