ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

ক্রিকেটের সব অঙ্গনে সেঞ্চুরি ম্যাচ খেলে টেইলরের রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১০ ২২ ফেব্রুয়ারি ২০২০

শততম টেস্ট ম্যাচ খেলতে নামার আগ মুহূর্তে স্ত্রী-সন্তানদের সঙ্গে রস টেইলর। ছবি: সংগৃহীত

শততম টেস্ট ম্যাচ খেলতে নামার আগ মুহূর্তে স্ত্রী-সন্তানদের সঙ্গে রস টেইলর। ছবি: সংগৃহীত

ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে শততম ম্যাচ খেলা হয়েছে বেশ আগেই। বাকি ছিল টেস্টে শততম ম্যাচে মাঠে নামা। সেটাও হয়ে গেল শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ওয়েলিংটনে ভারতের বিপক্ষে। মাঠে নেমেই একমাত্র ক্রিকেটার হিসেবে অনন্য এক রেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের রস টেইলর। ক্রিকেটের সব অঙ্গনে ১০০টি করে ম্যাচ খেলে রেকর্ডবুকে নাম লেখালেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার। 

তবে ক্যারিয়ারে ১০০ টেস্ট খেলেছেন এমন ক্রিকেটারের সংখ্যা ৬৭ জন। ১০০ ওয়ানডে ম্যাচ খেলেছেন এমন ক্রিকেটার রয়েছেন ২৬৩ জন। আর টি-টোয়েন্টিতে ১০০ ম্যাচে মাঠে নামার অভিজ্ঞতা আছে মাত্র তিন জনের।

২০০৬ সালের মার্চে ওয়ানডে ক্রিকেটে টি-টোয়েন্টিতে অভিষেক হলেও ২০০৭-এ সাদা পোশাকে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক ঘটে সাবেক কিউই এই অধিনায়কের। আর নিজের শততম টেস্টটি খেললেন ভারতের বিপক্ষে ২০২০ সালে।

১৪ বছরের দীর্ঘ ও বর্ণাঢ্য ক্যারিয়ারে ১০০ টেস্টের পাশাপাশি এখন পর্যন্ত ২৩১ ওয়ানডে ও ১০০ টি-টোয়েন্টি খেলেছেন রস টেইলর। টেস্ট ক্যারিয়ারে এখন পর্যন্ত ৯৯ ম্যাচে ১৭৫ ইনিংস খেলে নিজের ঝুলিতে পুরেছেন ৭ হাজার ১৭৪ রান। যেখানে তাঁর ইনিংস সেরা রয়েছে ২৯০ রান। সেই সঙ্গে রয়েছে তাঁর ১৯টি সেঞ্চুরি এবং ৩৩টি হাফ সেঞ্চুরি।

টেস্ট সিরিজের আগে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৫-০ তে হোয়াইটওয়াশের লজ্জা পেয়েছিল নিউজিল্যান্ড। তবে ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়িয়ে ৩-০তে ভারতকে সেই লজ্জা ফিরিয়ে দেয় কিউইরা।

সিরিজের প্রথম টেস্টেও সুবিধাজনক অবস্থায় রয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ভারতকে ১৬৫ রানে অলআউট করে কিউইরা ২ উইকেট হারিয়ে ১৩১ রানে রয়েছে। এর মধ্যে রস টেইলর ২৭ রানে অপরাজিত আছেন। 

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি