ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

খেলাফত মজলিসের নেতা জুবায়ের আনসারী আর নেই

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৭, ১৭ এপ্রিল ২০২০

মাওলানা জুবায়ের আহাম্মদ আনসারী

মাওলানা জুবায়ের আহাম্মদ আনসারী

বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা জুবায়ের আহাম্মদ আনসারী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। 

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ব্রাহ্মণবাড়িয়াস্থ নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, চার কন্যা ও অসংখ্য ভক্ত-ছাত্র-গুণগ্রাহী রেখে গেছেন। 

দীর্ঘ তিন যুগের বেশি সময় ধরে তিনি দেশ-বিদেশে ওয়াজ-মাহফিলে অংশগ্রহণ করেছেন। আকর্ষণীয় কোরআন তেলাওয়াত ও চমৎকার কোরআনের তাফসিরের জন্য তিনি বিশেষ খ্যাতি অর্জন করেন।

মরহুম মাওলানা জুবায়ের আহাম্মদ আনসারী জামিয়া রাহমানিয়া বেড়তলা, সরাইল মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপালের দায়িত্ব পালনের পাশাপাশি অগণিত মসজিদ-মাদরাসা প্রতিষ্ঠা ও সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। প্রতিভাবান এই আলেমের মৃত্যুর সংবাদে আলেম সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

জানা যায়, ২০১৬ সালে ক্যান্সারে আক্রান্ত হয়ে দেশের বাইরে দীর্ঘদিন চিকিৎসা নিয়েছিলেন তিনি। শনিবার (১৮ এপ্রিল) সকাল ১০টায় তার প্রতিষ্ঠিত জামিয়া রহমানিয়া বেড়তলা মাদরাসা প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

তার মৃত্যুতে ওয়ায়েজদের বৃহৎ সংগঠন ‘রাবেতাতুল ওয়ায়েজিন বাংলাদেশ’-এর সভাপতি মাওলানা আবদুল বাসেত খান সিরাজী ও মহাসচিব হাফেজ মাওলানা হাসান জামিল শোক প্রকাশ করেছেন। তিনি এই সংগঠনের উপদেষ্টা ছিলেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি