ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

চলে গেলেন গীতিকার আনোয়ার সাগর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫০ ৪ জুন ২০২০ | আপডেট: ১১:৫৩ ৪ জুন ২০২০

না ফেরার দেশে চলে গেলেন আশি ও নব্বই দশকের হিন্দি গানের বিশিষ্ট গীতিকার আনোয়ার সাগর। গতকাল বুধবার সন্ধ্যায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে তা এখনও নিশ্চিত হওয়া জানা যায়নি। 

বেশ কিছুদিন ধরে মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি ছিলেন আনোয়ার সাগর। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার মারা যান তিনি। বরেণ্য এ গীতিকারের মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমেছে। 

ক্যারিয়ারে অসংখ্য গান রচনা করেছেন এই গীতিকার। তবে অক্ষয় কুমার অভিনীত ‘খিলাড়ি’ সিনেমার ‘ওয়াদা রাহা সনম’ গানটি তাকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছিল। 

প্রসঙ্গত, বলিউড বেশ সঙ্কটময় সময় পার করছে। গায়ক-সুরকার ওয়াজিদ খান চলে যাওয়ার দুই দিনের মাথায় আনোয়ার সাগর চলে গেলেন। এছাড়া গত এপ্রিলে এক দিনের ব্যবধানে বিদায় নিয়েছেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর ও অভিনেতা ইরফান খান। বর্ষীয়ান গীতিকার যোগেশ গাউর মারা গেছেন মে মাসে।

উল্লেখ্য, আশি ও নব্বই দশকে হিন্দি গানের শ্রোতাদের অনেক হিট গান উপহার দিয়েছেন আনোয়ার সাগর। ডেভিড ধাওয়ানের ‘ইয়ারানা’, জ্যাকি শ্রফ অভিনীত ‘স্বপ্নে সাজন কে’, অক্ষয় কুমারের ‘খিলাড়ি’ এবং ‘ম্যায় খিলাড়ি তু আনাড়ি’ ও অজয় দেবগন অভিনীত ‘বিজয়পথ’ সিনেমার হিট গানগুলো তারই লেখা।
সূত্র : এনডিটিভি
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি