ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২২:০৭:৪২

Ekushey Television Ltd.

জঙ্গি ইস্যুতে ছেলেখেলা করছেন ঢাবি ভিসি: নিপীড়নবিরোধী শিক্ষার্থীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৫৯ পিএম, ১১ জুলাই ২০১৮ বুধবার

`কোটা আন্দোলনে জঙ্গিবাদের ছায়া খুঁজে পান’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামানের দেওয়া এমন ব্ক্তব্য প্রত্যাখান করে নিপীড়ন বিরোধী শিক্ষার্থীরা বলেছেন, জঙ্গিবাদের মতো আন্তর্জাতিক সমস্যাকে তিনি ছেলেখেলা হিসেবে উপস্থাপন করছেন।

আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর কান্টিনে নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য অরণী সেমন্তী খান।

তিনি বলেন, জাতি হিসাবে যে সমস্যা আমারা অভ্যন্ত দক্ষতার সঙ্গে মোকাবেল করেছি তিনি সেটিকেই হেয়জ্ঞান করেছেন। এই দায়সার বক্তব্যের জন্য তিনি সামাজিক চাপে পড়ে অবশেষে দু:খ প্রকাশও করছেন। আমরাও দু:খিত তার মতো এমন ভিসি পেয়ে।

কোটা আন্দোলন নিয়ে তিনি বলেন, কোটা আন্দোলনের মতো অহিংস আস্থিতিশীলতা দেখেন জঙ্গিবাদের ছায়া দেখেন, রাতে হলে মেয়েদের চেঁচামেচির আওয়াজ শুনতে পান। কিন্ত ছাত্রলীগের রড় লাঠি, ছুরি চাপাতি, পিস্তল-হাতুড়ি দেখেন না।

সংবাদ সস্মেলনে আরও বেশ কিছু দাবি তুলে ধরা হয়।

দাবিগুলো হলো: কোটা আন্দোলন ও ক্যাম্পাসের নিরাপত্তারর দাবি করা সেসকল শিক্ষার্থী গ্রেফতার করা হয়েছে। তাদের অবিলম্বে মুক্তি দিতে হবে।হামলা আহত প্রত্যেক শিক্ষার্থীর চিকিৎসা রাষ্ট্র নিতে হবে। অসিংহ আন্দোলনে যারা হামলা করছে তাদের চিহৃত করে বিচারের আওয়াত নিতে হবে।

কোন শিক্ষার্থীদের জোর করে সাংগঠনিক কর্মসূচিতে যোগদানে বাধ্য করা যাবে না।

পাশাপাশি কোন ছাত্র স্বেচ্ছোয় কোনো অহিংস আন্দোললনে যোগ দিলে তাকে হলের ভেতরে যেকোন অত্যাচার বা নিগ্রহের হাত থেকে হল প্রশাসনকে সুরক্ষা দিতে হবে। বিশ্ববিদ্যালয়ের কোন প্রশাসক তার উপরে প্রদত্ত দায়িত্ব পালন না করে নিপীড়নমূলক অবস্থান নিলে তাকে অপনারণ করতে হবে।

 টিআর/ এআর

 

 

 

 

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি