ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

জাতীয় আয়কর দিবস উপলক্ষে মতবিনিময় সভা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৫ ১৬ সেপ্টেম্বর ২০১৯

কর ব্যবস্থাকে আরো গতিশীল ও জনবান্ধব করার লক্ষ্যে সুপ্র ২০১০ সাল থেকে কর ন্যায্যতা প্রতিষ্ঠায় কাজ করে চলেছে। এর অংশ হিসাবে সুপ্র’র আয়োজনে জাতীয় আয়কর দিবস’কে সামনে রেখে আজ ১৬ সেপ্টেম্বর ২০১৯ সোমবার, বিকেলে ঢাকার সিরডাপ অডিটরিয়ামে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। সভায় সভাপতিত্ব করেন সুশাসনের জন্য প্রচারাভিয়ান-সুপ্র’র চেয়ারপার্সন আব্দুল আঊয়াল।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী বলেন, নানান বাধা উপেক্ষা করেও কর ন্যায্যতা নিশ্চিত করার চেষ্টা করছে বর্তমান সরকার। এমন আয়োজনের জন্য সুপ্র’কে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, যারা কর প্রদান করেন তাদের সম্মান বাড়ানোর প্রচেষ্টা করা হচ্ছে। এসময় তিনি বলেন, অতিরিক্ত তামাক ব্যবহার রোধে ‘তামাকের উপর কর’  আরো বাড়ানো হবে। কর আদায়ে দেশের নাগরিকদের আরো শক্তিশালী করার উদ্যোগ নিতে যাচ্ছে সরকার। 

এছাড়া কর ন্যাযতা এবং অর্থ পাচার বন্ধ করতে সুশীল সমাজকে এগিয়ে আশার আহবান জানান তিনি। এই ধরনের সেমিনার বেশি বেশি আয়োজনের জন্য সুপ্র’র প্রতি আহবান জানান পরিকল্পনা মন্ত্রী। 

সভায় আরো আলোচনায় অংশ নেন সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ড. আব্দুল মজিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল মোকাদ্দেম আকাশ, দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম, এছাড়া কর আদায়ের আরো বিভিন্ন দিক তুলে ধরেন অক্সফ্যাম ইন বাংলাদেশ-এর পলিসি, এডভোকেসি, ক্যাম্পেইন এন্ড কমিউনিকেশন ম্যানেজার এস এম মনজুর রশীদ।

আরকে/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি