ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

জার্মান কাপ জিতে দ্বিতীয় শিরোপা বায়ার্নের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০ ৫ জুলাই ২০২০ | আপডেট: ০৮:৪১ ৫ জুলাই ২০২০

বুন্দেসলিগায় টানা অষ্টম শিরোপা জিতে নেওয়া বায়ার্ন মিউনিখ শনিবার রাতে বছরের দ্বিতীয় শিরোপা ঘরে তুললো। বার্লিনে জার্মান কাপের ফাইনালে বায়ার লেভারকুজেনকে ৪-২ গোলে হারিয়ে দ্বিতীয় শিরোপা নিশ্চিত করে দলটি। আর ফাইনালে জোড়া গোল করে চলতি মৌসুমে সব প্রতিযোগিতার শীর্ষ গোলদাতা বনে গেলেন রবার্ট লেভান্ডোস্কি। শুধু তাই নয়, বায়ার্ন মিউনিখের হয়ে এক মৌসুমে গোলের ‘ফিফটি’ পূরণ করলেন লেভানদোভস্কি। 

শনিবার রাত ১২টায় বার্লিনের মাঠে নামে বায়ার্ন মিউনিখ এবং বায়ার লেভারকুজেন। ফাইনালে দুর্দান্ত পারফর্ম করে দলকে শিরোপা এনে দেন রবার্ট লেভান্ডোস্কি। এই পোল্যান্ড তারকার জোড়া গোলে বায়ার্ন জিতল টানা দ্বিতীয় ও ২০তম জার্মান কাপ শিরোপা। সেই সঙ্গে হলো ১৩তম ঘরোয়া ডাবল জয়ের কীর্তি। লেভান্ডোস্কি ছাড়াও বাভারিয়ানদের হয়ে বাকি দুটি গোল করেন ডাভিড আলাবা এবং সার্জ গ্ন্যাবরি।

ম্যাচের ১৫ মিনিটের মাথায় ডি বক্সের বাইরে লেভান্ডস্কিকে ফাউল করায় ফ্রিকিক পায় বায়ার্ন, আর সেখান থেকেই ১৬তম মিনিটে বাঁ পায়ের দুর্দান্ত এক গোল করেন ডাভিড আলাবা।

প্রথম গোলের পরেই আরও আক্রমণাত্মক হয়ে ওঠে বাভারিয়ানরা। তাই দ্বিতীয় গোল পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি তাদের। প্রথম গোলের মিনিট আটেক পরেই অর্থাৎ খেলার ২৪ মিনিটে সার্জ গ্ন্যাবরির দুর্দান্ত গোলে ২-০তে লিড নেয় বায়ার্ন। প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় ২-০'তে লিড নিয়ে বিরতিতে যায় বায়ার্ন।

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা পোলিশ স্ট্রাইকার লেভান্ডোস্কি ম্যাচের ৫৯ মিনিটে নয়্যারের অ্যাসিস্ট থেকে একক প্রচেষ্টায় গোল করে এক হাতে শিরোপা তুলে নেন । বায়ার্ন তখন এগিয়ে যায় ৩-০ গোলে। এর মিনিট পাঁচেক পরে লেভারকুজেনের হয়ে একটি গোল পরিশোধ করেন ভেন বেন্ডার। তবে তা কেবল ব্যবধানই কমাতে পারে।

ম্যাচের তখনও অবশ্য প্রায় ৩০ মিনিট বাকি। দুই দলই গোলের চেষ্টা করে যাচ্ছিল আপ্রাণ, শেষ পর্যন্ত সফল লেভান্ডোস্কি। ম্যাচে নিজের দ্বিতীয় গোল এবং দলের হয়ে ৪র্থ গোলটি করে জয় নিশ্চিত করেন পোলিশ এই স্ট্রাইকার। 

যদিও একেবারে শেষ দিকে যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করেন কাই হাভেরটজ। কিন্তু ম্যাচের ভাগ্য তার আগেই নির্ধারণ হয়ে যায়। ৪-২ ব্যবধানে জার্মান কাপের ফাইনালে জয় তুলে নেয় বায়ার্ন মিউনিখ।

২৬ ম্যাচ অপরাজিত থেকে এদিন নতুন ক্লাব রেকর্ড গড়েছে বায়ার্ন মিউনিখ। ডিসেম্বরে থেকে শুধু এক ম্যাচ ড্র করেছে দলটি। এদিনের জোড়া গোলে পোলিশ তারকা লেভানদোভস্কির সব প্রতিযোগিতা মিলে এ মৌসুমে গোল দাঁড়াল ৪৪ ম্যাচে ৫১টি। আর জার্মান কাপে লেভান্ডোস্কি সর্বোচ্চ ৬ গোল করেলেন। 

এর আগে টানা অষ্টম বুন্দেস লিগা জয়, টানা দ্বিতীয় বার জার্মান কাপ জয় করার পর সামনে সুযোগ আছে ট্রেবল পূর্ণ করার। সেজন্য জিততে হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগ। আগামি আগস্টে পর্তুগালের লিসবনে বসবে চ্যাম্পিয়নস লিগের স্থগিত হয়ে থাকা ম্যাচগুলো। 

এএইচ/এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি