ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

জীবনের ঝুঁকি থাকায় আর জন্মভূমিতে ফিরবেন না মেসি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৬ ১৬ মে ২০২০

লিওনেল মেসি, ফাইল ছবি

লিওনেল মেসি, ফাইল ছবি

আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসির জীবনের ঝুঁকি থাকায় নিজ দেশে আর ফিরবেন না । এমনটাই মনে করেন মেসির চাচাতো ভাই ম্যাক্সি বিয়ানকুচ্চির।

মেসির জন্মভূমিতে না ফেরার কারণ হিসেবে তুলে ধরেন, গত বুধবার রোজারিওতে ছিনতাইকারির আঘাতে মারা যান আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলের কিংবদন্তি টমাস কার্লোভিচ।

এই রোজারিওতে বহুবার মেসির পরিবার-আত্মীয়-স্বজনও ছিনতাইকারির ও সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন। এজন্য থানা-পুলিশও করা হয়। কিন্তু কোন প্রতিকার পাওয়া যায়নি।

স্থানীয় একটি ‘রেডিও’কে বিয়ানকুচ্চি বলেন, ‘নিরাপত্তা নিয়ে শঙ্কা মেসির আর্জেন্টিনায় ফেরাকে বাধাগ্রস্ত করতে পারে। আমি চাই সে নিজ দেশে ফিরে আসুক, এটা আমারও স্বপ্ন। কিন্তু এটা ঝুঁকিপূর্ণ, এই শহরটা এখনও নরক হয়ে আছে। আইন-শৃঙ্খলাবাহিনীর কোন অ্যাকশনই নিচ্ছে না।’

২০০৩ সালে বার্সেলোনায় পাড়ি জমান মেসি। স্পেনের বার্সেলোনা শহর থেকে কিছুটা দূরে কাস্তেলদেফেসে প্রাসাদ নির্মাণ করেন মেসি। স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে সেখানেই থাকেন ফুটবল তারকা। প্রতিবছর বা দু’বছর পর আর্জেন্টিনায় নিজ বাড়িতে গেলেও, বেশি দিন সেখানে থাকেন না মেসি।

যদিও বার্সেলোনায় ক্যারিয়ার শেষে নিজ দেশে থিতু হবার স্বপ্ন দেখেন মেসি। কিন্তু রোজারিওর বর্তমান পরিস্থিতি মেসির ভবিষ্যৎ স্বপ্নকে অন্ধকারে ঢেলে দিচ্ছে। রোজারিওতে শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে ক্যারিয়ারের ইতি টানার স্বপ্নও এখন ফিকে হচ্ছে।

আর্জেন্টিনায় ১৯৮৭ সালের ২৪ জুন জন্ম নেন মেসি। দেশের হয়ে এ পর্যন্ত ১৩৮ ম্যাচে ৭০টি গোল করেছেন তিনি। কিন্তু ফুটবলের এই ক্ষুদে জাদুকরের দেশের হয়ে এখনো স্বপ্নের বিশ্বকাপ স্পর্শ করা হয়নি। ২০১৪ সালে বিশ্বকাপে দলকে ফাইনালে তুলেও শিরোপার স্বাদ নিতে পারেননি মেসি। জার্মানির কাছে অতিরিক্ত সময়ের গোলে ফাইনাল হারে মেসির আর্জেন্টিনা।

সূত্র: বাসস

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি