ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

ঢাকা আর্ট সামিট ২ ফেব্রুয়ারি থেকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৮ ১৮ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:২৩ ১৯ জানুয়ারি ২০১৮

নয় দিনব্যাপী ঢাকা আর্ট সামিট-২০১৮ আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। রাজধানীর শিল্পকলা একাডেমিতে শুরু হওয়া এ সামিট চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

বেসরকারি সংগঠন সামদানি আর্ট ফাউন্ডেশন শিল্পকলা একাডেমির সাথে যৌথভাবে ঢাকা আর্ট সামিটের আয়োজন করছে। এবারের সামিট আয়োজনে সহায়তা করছে সংস্কৃতি বিয়ষক মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন।

আয়োজক সংগঠন সামদানি আর্ট ফাউন্ডেশনের অ্যাসোসিয়েট কিউরেটর রুক্সমী চৌধুরী জানান, এবারের সামিটের ভ্যানু হচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। আগামী ২ ফেব্রুয়ারি সামিটের উদ্বোধন করা হবে।

এবার ৩০টি দেশের ৩০০ জন খ্যাতিমান ও নবীন শিল্পীদের চিত্রকর্ম সামিটে প্রদর্শিত হবে। এর মধ্যে বাংলাদেশের শিল্পী রয়েছেন ১৫০ জনের মতো। দুটি পর্বে ১৬টি প্যানেল আলোচনায় অংশ নেবেন শতাধিক শিল্পী, শিল্প সমালোচক, শিক্ষক ও শিল্প বোদ্ধারা।

প্রথম পর্যায়ে ২ থেকে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্যায়ে ৮ থেকে ১০ ফেব্রয়ারি এসব আলোচনা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে থাকবে বিভিন্ন সেশনে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশ বিদেশের শতাধিক চিত্রশিল্পী, আলোচক ও শিল্প সমালোচক এতে যোগ দেবেন বলে জানান তিনি।

রুক্সমী চৌধুরী আরো জানান, এবারের সামিটে প্রদর্শিত চিত্রকর্মের ওপর দুটি পুরস্কার প্রদান করা হবে। পুরস্কার দুটি হচ্ছে ‘সামদানি আর্কিটেকচার পুরস্কার।’ এটি প্রদান করা হবে বাংলাদেশের ২২ থেকে ৪০ বছর বয়স্ক শিল্পীদের। ‘সামদানি আর্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে বিদেশী শিল্পীদের চিত্রকর্মের ওপর। সূত্র: বাসস

 

আর/টিকে


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি