ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

ঢাবিতে দুর্নীতি বিরোধী আন্দোলনকারীদের ওপর হামলা (ভিডিও)

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৪:৫৪ ১৮ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৫:২১ ১৮ সেপ্টেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। এসময় দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। এতে আশিক মাহমুদ নামের এক শিক্ষার্থী আহত হয়। তাকে ঢাকা মেডিকেলের ইমার্জেন্সিতে ভর্তি করানো হয়েছে। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদে এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, ভর্তি পরীক্ষা ছাড়াই ছাত্রলীগের ৩৪ নেতাকে ডাকসু নির্বাচনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) একটি কোর্সে  ভর্তি করানোকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ছাত্রলীগের কর্মীরা।

নিয়মবহির্ভূত ভর্তির প্রতিবাদে এদিন বিজনেস ফ্যাকাল্টির ডিন শিবলী রুবাইয়াতুল ইসলামের কার্যালয় ঘেরাও করতে যায় কোটা আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা। এসময় ঘেরাও কর্মসূচিতে তাদের সঙ্গে যোগ দেয় প্রগতিশীল ছাত্রজোটও।

তবে নিয়মিত শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণকারী সকল নিয়ম বহালের দাবিতে এ সময় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিভিন্ন হল থেকে ছাত্রলীগের কর্মীরাও ডিনকে স্মারকলিপি দিতে আসেন। এ সময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে ।

তবে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আসা ছাত্রলীগের দাবি, বামরা তাদের ওপর হামলা চালিয়েছে। সংঘর্ষের পর ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কর্মীরা ব্যবসায় শিক্ষা অনুষদ এলাকা থেকে চলে গেলেও সেখানে অবস্থান করছে ছাত্রলীগের কর্মীরা।

টিআর/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি