ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

তামিম-মাহমুদুল্লাহর জন্য দুঃসংবাদ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৬ ২ আগস্ট ২০১৯

বিশ্বকাপের ধারাবাহিকতা বজায় রেখে শ্রীলঙ্কা সিরিজেও ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছেন তামিম ইকবাল। আর এই ওপেনারের পথেই হেঁটেছেন নির্ভরতার প্রতীক মাহমুদুল্লাহ রিয়াদও। তিন ম্যাচের সিরিজে তামিমের তিনটি ইনিংস ছিল যথাক্রমে ০, ১৯ ও ২ রানের। 

আর রিয়াদের স্কোর তো তিনের ঘরের নামতা! তিন ম্যাচে তিনি করেছেন যথাক্রমে ৩, ৬ ও ৯ রান। এমন বাজে পারফরম্যান্সে র‍্যাঙ্কিংয়ে স্বাভাবিকভাবেই অবনমন হয়েছে দুজনেরই।

সদ্য প্রকাশিত আইসিসির র‍্যাঙ্কিংয়ে চার ধাপ পিছিয়েছেন টাইগার ওপেনার তামিম। ২৮ নম্বরে থেকে সিরিজ শুরু করা অভিজ্ঞ ওপেনার নেমে গেছেন ৩২ নম্বরে। মাহমুদুল্লাহর অবনমন হয়েছে আরও বেশি। শ্রীলঙ্কা সফরের আগে আইসিসি ওয়ানডে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ৪৫ নম্বরে ছিলেন রিয়াদ। আট ধাপ পিছিয়ে এখন তিনি ৫৩ নম্বরে।

তবে লঙ্কা সিরিজের দুই ম্যাচে পঞ্চাশোর্ধ রানের ইনিংস লেখায় উন্নতি হয়েছে মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমের। প্রথম ম্যাচে ৫০ ও দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৯৮ রান করা মুশফিকের উন্নতি হয়েছে একধাপ। ১৯ নম্বরে থেকে সিরিজ শুরু করা সাবেক অধিনায়ক এখন ১৮ নম্বরে। 
অন্যদিকে বোলিংয়ে অবনমন হয়েছে মোস্তাফিজু রহমান, মেহেদি হাসান মিরাজের। দুই ম্যাচে চার উইকেট পেলেও বেশ খরুচে ছিলেন মোস্তাফিজ। যাতে ১৪ নম্বর থেকে ছয় ধাপ পিছিয়ে ২০ নম্বরে নেমে গেছেন কাটার মাস্টার। আর তিন ম্যাচে মাত্র দুটি উইকেট পাওয়ায় ১৬ নম্বর থেকে নেমে গেছেন ১৭ নম্বরে তরুণ স্পিনার মিরাজ। 

এনএস/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি