ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

ধর্ম নিয়ে কটূক্তি: দুই শিক্ষার্থীর বহিষ্কারের দাবিতে নোবিপ্রবিতে অবস্থান

নোবিপ্রবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৪:২৫ ২৮ অক্টোবর ২০২০

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের দাবি তুলেছেন সাধারণ শিক্ষার্থীরা। 

অভিযুক্ত দুই শিক্ষার্থী হলেন, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রতীক মজুমদার ও একই শিক্ষাবর্ষের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী পাল দীপ্ত। 

আজ বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। এ সময় তারা প্রতীক মজুমদার ও দীপ্ত পালকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট জোর দাবি জানান।

‘বঙ্গবন্ধুর বাংলায় সাম্প্রদায়িকতার স্থান নাই’, ‘ধর্ম নিয়ে কটূক্তি কেন প্রশাসন বিচার চাই’, ‘নোবিপ্রবির আঙ্গিনায় সাম্প্রদায়িকতার ঠাঁই নাই’ স্লোগানে স্লোগানে শিক্ষার্থীরা এ অবস্থান কর্মসূচি পালন করছেন।

শিক্ষার্থীরা বলেন, ‘৩৬ ঘণ্টা পেরিয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন পর্যন্ত অভিযুক্ত দুই শিক্ষার্থীর বিরুদ্ধে দৃশ্যমান কোন ব্যবস্থা না নেওয়ায় আমরা গভীরভাবে মর্মাহত। এই দেশ শাহজালালের দেশ, এই দেশ শাহ মাখদুমের দেশ। এখানে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করলে বাংলার মুসলমানেরা কখনো চুপ করে বসে থাকবে না।’

তারা আরও বলেন, ‘অনতিবিলম্বে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিকারী এই প্রতীক মজুমদার ও পাল দীপ্তকে অতি শিগগিরই   বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করতে হবে। অন্যথায় শান্ত ক্যাম্পাস, শান্ত দেশকে অশান্ত করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও জবাবদিহি করতে হবে। অভিযুক্তদের অতিদ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।’

শাস্তি না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান শিক্ষার্থীরা।

এআই//এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি