ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

ধারাভাষ্যে অভিষেক হচ্ছে না ধোনির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৯ ৭ নভেম্বর ২০১৯

আগামী ১৪ নভেম্বর থেকে ভারতে প্রথমবারের মত দিবা-রাত্রির টেস্ট ম্যাচ শুরু হতে যাচ্ছে। এর আগে ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার দিবা-রাত্রির ম্যাচ খেলার কথা থাকলেও কোহলিদের অসম্মতিতে তা হয়নি। 

দিল্লি সফররত বাংলাদেশের বিপক্ষেও প্রথমে নারাজ ছিল কোহলি-শর্মারা। পরে বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি দায়িত্ব নেয়ার পর রাজি হয় তারা। তারই আলোকে বাংলাদেশ ও ভারতের মধ্যে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

ঐতিহাসিক এ সিরিজে ভারতের সাবেক অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহেন্দ্র সিং ধোনি ধারাভাষ্য দেবেন, এমন একটা প্রচার হয়ে গিয়েছিল গত মঙ্গলবারই। কিন্তু একদিন পরই সেই উচ্ছ্বাসে বাধ সাধলো ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম। 

ধোনির সূত্র পিটিআইকে জানিয়েছে, ধারাভাষ্যে হয়তো ধোনির অভিষেক হচ্ছে না। হোস্ট ব্রডকাস্টার্স স্টার স্পোর্টস ধোনিকে ঐতিহাসিক টেস্টে ধারাভাষ্য করানোর জন্য বিসিসিআইকে লিখিতভাবে জানিয়েছিল। কিন্তু বোর্ডের তরফে এখনও কোনো জবাব পাওয়া যায়নি। 

গত জুলাইয়ে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের সেমিফাইনালে খেলার পর থেকে আর দেশের জার্সিতে খেলতে দেখা যায়নি ধোনিকে। কিন্তু তিনি এখনো বিসিসিআই’র চুক্তিবদ্ধ প্লেয়ার। 

গোলাপি বলের টেস্টে কলকাতার ইডেন গার্ডেনে মাইকের পিছনে ধোনিকে দেখা যাবে কিনা জানতে চাওয়া হলে এক সূত্র পিটিআইকে জানায়, ‘ধোনির ধারাভাষ্য দেওয়ার কোনো সুযোগ নেই।’ 

বিসিসিআই-এর যা নিয়ম তাতে ধোনি ধারাভাষ্য দিলে তা স্বার্থের সংঘাতের মুখে পড়বে। 

এদিকে, বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর থেকেই ধোনির ভবিষ্যৎ নিয়ে নানা জল্পনা তৈরি হয়েছে। তিনিও নিজেকে গুটিয়ে রেখেছেন। পর পর তিনটি সিরিজে তাকে দলে রাখা হয়নি। সবমিলে ধোনির ভবিষ্যৎ কী হবে তা নিয়ে জল্পনা এখনও থামেনি।

ভারতীয় দলের মুখ্য নির্বাচক এমএসকে প্রসাদ অবশ্য বুঝিয়ে দিয়েছিলেন, তারা ঋষভ পন্তকে ভবিষ্যতের জন্য তৈরি করতে চান। যদিও এখনো তিনি ভারতীয় দলকে ভরসা দিতে পারেননি। কোনোভাবেই তিনি ছন্দে ফিরতে পারছেন না। যে করণে ধোনির ফেরাটা একদম উড়িয়ে দেওয়া যাচ্ছে না। 

এআই/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি