ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০, || চৈত্র ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

ধোনি-রোহিত লড়াই দিয়ে এবারের আইপিএল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪২ ১৬ ফেব্রুয়ারি ২০২০

দরজায় কড়া নাড়ছে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। অনুষ্ঠিতব্য এ ‍টুর্নামেন্টে এবারে গতবারের দুই ফাইনালিস্ট মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও রোহিত শার্মার মুম্বাই ইন্ডিয়ানসের মধ্যকার ম্যাচ দিয়েই শুরু হবে বলে ভারতীয় সংবামাধ্যমগুলো জানিয়েছে।  

তবে এখন পর্যন্ত আইপিএল কাউন্সিল কর্তৃক টুর্নামেন্টের সূচি বের না হলেও ভারতীয় গণমাধ্যমে ইতিমধ্যে চূড়ান্ত তালিকা চলে এসেছে। সে অনুযায়ী আগামি ২৯ মার্চ মুম্বাইয়ের ওয়াংখেড়ের মাঠে মুম্বাই ইন্ডিয়ানসের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস।

কাউন্সিল ইতিমধ্যে ঘোষণা করেছে, আইপিএলে এই প্রথম কিছু নিয়মের পরিবর্তন করা হয়েছে। ছুটির দিনের গ্রুপ পর্বের দুটো করে ম্যাচ খেলানো হত, কিন্তু এবার শনিবারে দুটোর পরিবর্তে একটা ম্যাচই খেলানো হবে। তবে রোববার দু’টি করেই ম্যাচ খেলানো হবে। তবে লিগের প্রথম এবং গ্রুপ পর্বের শেষ ম্যাচ একটা করেই হবে। আর সে কারণেই গতবারের আসর ৪৪ দিনের মধ্যে শেষ হলেও এবার তা ছয়দিন বেড়ে হয়েছে ৫০ দিনে।

২০১৯ সালের আইপিএলের ফাইনালও এই মাঠেই হয়েছিল। ভারত তাদের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের শেষ ম্যাচ খেলবে ইডেনে ১৮ মার্চ। অর্থাৎ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ খেলার মাত্র ১১ দিনের মধ্যেই আইপিএল খেলতে হবে কোহলিদের।

তাই এবারে ওয়াংখেড়ে থেকেই শুরু হতে চলেছে আইপিএল। গ্রুপ পর্বের ম্যাচগুলো আপাতত শুরু হচ্ছে। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচ হবে বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরো ও মুম্বই ইন্ডিয়ানসের মধ্যে। নকআউট কবে থেকে শুরু হবে, তার সূচি এখনও প্রকাশ করা হয়নি। তবে জানা গিয়েছে, ফাইনাল হবে ২৪ মে।

এআই/

 

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি