ঢাকা, রবিবার   ২৬ জানুয়ারি ২০২০, || মাঘ ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

নাইক্ষ্যংছড়িতে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩১ ১৭ নভেম্বর ২০১৯

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত হয়েছেন।

রোববার ভোর ৫ টার দিকে উপজেলার উপজেলার ঘুমধুম সীমান্তের তুমব্রু সাম্পানকাটা এলাকায় ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা ও একটি দেশীয় তৈরী পিস্তল উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-০২ এর বি-ব্লকের বাসিন্দা মো. হাসিম আলীর ছেলে মোহাম্মদ ইয়াসিন (৩০) ও একই রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ এর বাসিন্দা আবুল কালামের ছেলে মো. হোসেন আলী (২০)। নিহত দুইজনে সম্প্রতি বিজিবির ওপর হামলার ঘটনার এজারভুক্ত মামলার আসামি।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ঘুমধুম সাম্পানকাটা সীমান্তে টহল দেয়ার সময় ১০-১২ জনের একটি দল সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এসময় তাদের থামতে বললে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে মাদক কারবারিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে ৪০ হাজার ইয়াবা, একটি শুটারগানসহ দুইজনের মরদেহ পাওয়া যায়। মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

বিজিবি কর্মকর্তা আরও জানান, সম্প্রতি, সীমান্তে চোরাচালান বৃদ্ধি পেয়েছে। এসব চোরাচালানে রোহিঙ্গারা জড়িত হয়ে পড়ছে। গত ১১ নভেম্বর বাংলাদেশ-মিয়ানমার বাইশফাড়ি সীমান্তে বিজিবি’র সদস্যরা টহল দেয়ার সময় চোরাকারবারিরা অতর্কিতভাবে গুলি চালালে দুইজন বিজিবি সদস্য গুলিবিদ্ধ হয়। এঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় মামলা হয়।

একে//

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি