ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০, || চৈত্র ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

নাটোরসহ উত্তরাঞ্চলের তিন জেলায় সার উত্তোলন বন্ধ

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৪ ২০ ফেব্রুয়ারি ২০২০

সংবাদ সম্মেলনে সার উত্তোলন অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ

সংবাদ সম্মেলনে সার উত্তোলন অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ

পাবনার পাকশি ট্রানজিট গোডাউন থেকে নিম্নমানের ও বিপণন অনুপযোগী ইউরিয়া সার ক্রয়ে বাধ্য করা ও হয়রানির প্রতিবাদে নাটোরসহ উত্তরের তিন জেলার ডিলাররা সার উত্তোলন বন্ধের ঘোষণা দিয়েছেন। অপর দুই জেলা হলো পাবনা ও সিরাজগঞ্জ। 

বুধবার সন্ধ্যায় শহরের একটি রেস্তোরায় আট জেলার সার ডিলার নেতৃবৃন্দের বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন উত্তরবঙ্গ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, আগামী ২৪ ফেব্রুয়ারি নীলফামারী ও ৬ই মার্চ পাবনায় দাবি আদায়ে ডিলাররা সভা করবেন। এরপরেও দাবি আদায় না হলে সমগ্র উত্তরবঙ্গে সার উত্তোলন বন্ধ করার হুঁশিয়ারি দেন তারা।

তিন জেলার সার ব্যবসায়ীরা অভিযোগ করেন, নাটোরে বাফা গোডাউন থাকা স্বত্বেও পাকশি ট্রানজিট গোডাউনে মজুদ ৮ বছরের পুরনো জমাট বাঁধা নিম্নমানের সার উত্তোলনে বাধ্য করছে কর্তৃপক্ষ। না মানলে বিভিন্ন উপায়ে হয়রানি করা হচ্ছে। নিম্নমানের সার ব্যবহারে কৃষকরা প্রতারিত হওয়ার পাশাপাশি ব্যবসায়ীরাও আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হবে।

উত্তরবঙ্গ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, তিন জেলার ডিলাররা নিম্নমানের সার উত্তোলন বন্ধের ঘোষণা দিয়েছেন। দাবি না মানা হলে উত্তরবঙ্গের সকল জেলার ডিলাররা সার উত্তোলন বন্ধ করতে বাধ্য হবে।

সংবাদ সম্মেলনে নাটোর বাফা সভাপতি আব্দুস সালামসহ উত্তরবঙ্গের ৮ জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি