ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

নানা কর্মসূচির মধ্য দিয়ে হিলিতে ৭ মার্চ পালিত

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৬, ৭ মার্চ ২০২১

নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনাজপুরের হিলিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষ্যে রোববার সকাল ৯টায় হাকিমপুর উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে উপজেলা প্রশাসন, বীরমুক্তিযোদ্ধা,আওয়ামী লীগসহ বিভিন্ন স্কুল কলেজ ও সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এরপরে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলমের সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, পৌর মেয়র জামিল হোসেন, ওসি ফেরদৌস ওয়াহিদ, ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন, সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেনসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এতে বক্তারা ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। আলোচনাসভা শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া গতকালকে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

এছাড়া সুর্যোাদয়ের সাথে সাথে সকল সরকারি আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া পৌরসভা, ইউনিয়ন পরিষদ ও বিভিন্ন স্কুল কলেজে ৭ মার্চের ভাষণ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিশেষ ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। এর আগে সকালে হিলি বাজারস্থ উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পন ও বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এসময় সেখানে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন সমুহের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
কেআই//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি