ঢাকা, শনিবার   ৩১ অক্টোবর ২০২০, || কার্তিক ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

নিয়মিত অফিস করতে বলায় স্বাস্থ্য কর্মকর্তাকে লাঞ্ছিত

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ০৯:২২ ২৩ সেপ্টেম্বর ২০২০

নিয়মিত হাসপাতালে এসে চিকিৎসা সেবার নির্দেশ দেওয়ায় রাজশাহীর দুর্গাপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামানকে লাঞ্ছিত করেছেন দুই চিকিৎসক। মঙ্গলবার বিকেলে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পরে ওই দুই চিকিৎসকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও দুর্গাপুর থানায় অভিযোগ করেছেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসাদুজ্জামান। অভিযুক্ত দুই চিকিৎসক হলেন- দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. আসফাক আলী ও অর্থোপেডিক কনসালটেন্ট ডা. মো. আবদুল্লাহ।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামানের অভিযোগ, দায়িত্বগ্রহণের পর থেকেই তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা ব্যবস্থায় গতি আনার জন্য চেষ্টা করছেন। তবে অধিকাংশ চিকিৎসকরা করোনাভাইরাস পরিস্থিতির দোহাই দিয়ে নিয়মিত অফিস করেন না। প্রায়ই দিনই তারা হাসপাতালে অনুপস্থিত থাকেন। 

তিনি জানান, গত ১৫ ও ১৭ সেপ্টেম্বর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আসফাক ও ডা. আবদুল্লাহ কোনো প্রকার ছুটি ছাড়াই অফিস করেননি। ফলে নিয়ম অনুযায়ী ওই দুই দিন তাদের হাজিরা খাতায় অনুপস্থিত দেখানো হয়। কিন্তু অফিস না করা ওই দু’দিনও তাদের উপস্থিত দেখানোর দাবি করেন তারা। এছাড়া ওষধ কেনার জন্য সরকারিভাবে যে টাকা বরাদ্দ হয়েছিল তা না কিনে গোডাউনে জমা দেখান তারা। পরে এই বিষয়টি আমি ধরে ফেলাই আমাকে নানাভাবে হেনস্থা করার চেষ্টা করা হয়।

স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসাদুজ্জামান বলেন, মঙ্গলবার ডা. আসফাক ও ডা. আবদুল্লাহ স্বাস্থ্য কমপ্লেক্সে এসে অনুমতি ছাড়াই আমার দফতরে প্রবেশ করে দরজা বন্ধ করে দেন। কোনো কথাবার্তা ছাড়াই তারা আমাকে গালিগালাজ করতে শুরু করেন। আমি তাদের বেরিয়ে যেতে বললে তারা আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। বিষয়টি আমি ইউএনও ও থানায় অবহিত করেছি।

অভিযোগের বিষয়ে ডা. আসফাক ও ডা. আবদুল্লাহর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তারা এ নিয়ে গণমাধ্যমে কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের মধ্যে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। এ বিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি