ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

নেইমারের লাল কার্ডের ম্যাচে জয় পেল পিএসজি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯ ২৪ ফেব্রুয়ারি ২০২০

ফ্রেঞ্চ লিগে রোমাঞ্চকর জয় পেয়েছে পিএসজি। ম্যাচটিতে ৪-৩ গোলের ব্যবধানে বোর্দোকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করল প্যারিসের ক্লাবটি। তবে ক্লাবটিতে বিস্বাদের ছায়া ছিল, কারণ দুটি হলুদ কার্ড পাওয়ার কারণে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন দলটির সেরা তারকা নেইমার।

নিজেদের মাঠে রোববার রাতে ফ্রান্সের শীর্ষ লিগের ম্যাচটিতে দলের জয়ে জোড়া গোল করে অবদান রাখেন মার্কিনিয়োস। একটি করে গোল করেন এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে।

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই গোল হজম করে বসে স্বাগতিক পিএসজি। দুর্দান্ত এক হেডে বোর্দেকে লিড এনে দেন দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড উই-জো।

ঠিক তাঁর সাত মিনিট পর সমতায় ফেরে টমাস টুখেলের শিষ্যরা। এঞ্জেল ডি মারিয়ার ক্রসে হেড করে বলকে জালের ঠিকানা খুঁজে দিয়ে দলকে সমতায় আনেন কাভানি। পিএসজির হয়ে এটা তার ২০০ গোল।

প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে গোল করে পিএসজিকে লিড এনে দেন মার্কিনিয়োস। সেই ডি মারিয়ার ক্রস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মার্কিনিয়োস। 

বেশিক্ষণ এই লিড ধরে রাখতে পারেনি পিএসজি। প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত ৭ মিনিটের ৬ষ্ঠ মিনিটে সমতায় ফেরে সফরকারীরা। দলের জন্য ত্রাতা হিসেবে এবারে আবির্ভূত হন বোর্দার ব্রাজিলিয়ান ডিফেন্ডার পাবলো। ২-২ গোলের সমতাতে শেষ হয় প্রথমার্ধের খেলা।

৬৩ মিনিটে মার্কিনিয়োসের দ্বিতীয় গোলে আবারও লিড পায় ফ্রেঞ্চ জায়ান্টরা। কাভানির হেড গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। ছয় মিনিট পর কাভানির পাস পেয়ে ডান পায়ের শটে স্কোরলাইন ৪-২ করেন এমবাপে।

৮৩তম মিনিটে রুবেন পার্দো ব্যবধান কমালে আগের রাউন্ডের মত হোঁচট খাওয়ার শঙ্কা জাগে পিএসজির। কিছুক্ষণ পর মাউরো ইকার্দি জালে বল পাঠালে জয় অনেকটা নিশ্চিত হয়ে যাওয়ার হাসি ফোটে দলটির মুখে। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইড হওয়ায় গোলটি বাতিল করেন রেফারি।

যোগ করা সময়ে নেইমার দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে সেই শঙ্কাটা আরও জোরালো হয় পিএসজির। এটি এই তারকার চলতি আসরে প্রথম লাল কার্ড। শেষ পর্যন্ত অবশ্য বিপদে পড়তে হয়নি তাদের। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে টুখেল বাহিনী।

২৬ ম্যাচে ২১ জয় ও দুই ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। দুইয়ে থাকা মার্সেইয়ের পয়েন্ট ৫২।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি