ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

পঞ্চম বছরে দারাজ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫০ ২৬ আগস্ট ২০১৯ | আপডেট: ১২:৪৪ ২৯ আগস্ট ২০১৯

দেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ ৫ বছরে পদার্পণ করেছে আজ। এ উপলক্ষে আজ সোমবার দুপুরে রাজধানীর একটি হোটেলে ‘ফিফথ অ্যানিভার্সারি ক্যাম্পেইন’র উদ্বোধন অনুষ্ঠিত হয়। তৃতীয়বারের মতো এ বিশেষ ক্যাম্পেইন ৬ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

ক্যাম্পেইনের সময় প্রতিষ্ঠানটি ১৫ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দিবে বলে উদ্বোধন অনুষ্ঠানে জানানো হয়। ক্যাম্পেইন সম্পর্কে দারাজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদ হক বলেন, ‘দারাজ গত ৫ বছর ধরে বাংলাদেশে বিশ্বস্ততার সাথে ক্রেতাদের সেবা প্রদান করে যাচ্ছে।দারাজের সাথে যারা এতদিন ধরে রয়েছেন তাদের প্রতি আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ কারণ আজ তাদের জন্যই আমরা এই পর্যায়ে।’

প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার খন্দকার তাসকিন তন্ময় বলেন, প্রতিদিন এখন ছয় শতাধিক পণ্য ডেলিভারি করার সক্ষমতা আছে আমাদের। পাঁচ শতাধিক কর্মী ও বড় এক লজিস্টিক ফ্লিট নিয়ে দ্রুত সময়ে গ্রাহকদের পণ্য তাদের কাছে পৌঁছে দিতে কাজ করছি আমরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দারাজের মিডিয়া অ্যান্ড কমিউনিউকেশন ম্যানেজার সায়ন্তনী তিশা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক, চিফ কমার্শিয়াল অফিসার ফুয়াদ আরেফিন তন্ময়, চিফ অপারেটিং অফিসার খন্দকার তাসকিন আলম। এছাড়াও উপস্থিত ছিলেন দারাজ গ্রুপের গ্লোবাল কো-সিইও জনাথন ডোয়ার ও গ্লোবাল হেড অব ক্রস বর্ডার ইয়ান পোটার।

উল্লেখ্য, ২০১২ সালে জার্মানিভিত্তিক এশিয়া প্যাসিফিক ইন্টারনেট গ্রুপ দারাজ নামে একটি অনলাইন কেনাকাটার ই-বাণিজ্য প্রতিষ্ঠান চালু করে যেটি ২০১৫ সালে বাংলাদেশে তাদের যাত্রা শুরু করে। পরে ২০১৭ সালের শুরুতে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করা ই-বাণিজ্য প্রতিষ্ঠান ‘কেইমু’ দারাজের সাথে একীভূত হয়।

গত বছরের মে মাসে দারাজ গ্রুপকে চীনা বহুজাতিক কোম্পানি ও ই-বানিজ্য জায়ান্ট আলিবাবা গ্রুপ কিনে নেয়। শুরুতে দারাজে ১০০টি ব্র্যান্ডের প্রায় পাঁচ হাজার পণ্য সমাহার থাকালেও এখন আরো কয়েশ দেশি বিদেশি ব্র্যান্ড এই তালিকায় যুক্ত হয়েছে। তবে চীনা পণ্য সবচেয়ে বেশি বিক্রি করছে আন্তর্জাতিক এই ই-রিটেইল শপটি।

এমএস/টিআর/


 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি