ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

পাকিস্তানকে হারালেই র‌্যাঙ্কিংয়ে গণ্ডগোল!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৫ ২৩ জানুয়ারি ২০২০

ট্রফি হাতে বাবর আজম ও মাহমুদউল্লাহ রিয়াদ

ট্রফি হাতে বাবর আজম ও মাহমুদউল্লাহ রিয়াদ

'শ্রীলঙ্কা শেষবার যখন পাকিস্তানে গেল তারা ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছিল। তারা পারলে আমরা পারব না কেন। আমাদেরও ভালো করা উচিত।' একদিন আগে এমনটাই বলেছিলেন সাকিব আল হাসান। সাকিবের এ প্রত্যাশা পূরণ হবে কি? পূরণ হলে অবশ্য অনেক লাভ হবে বাংলাদেশ ক্রিকেটের।

কারণ, বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে পাকিস্তান, আর বাংলাদেশ নয় নম্বরে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে পারলে র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগুবে টাইগাররা। অর্থাৎ শ্রীলঙ্কা ও আফগানিস্তানকে পেছনে ফেলে নয় নম্বরে থেকে সোজা সাতে উঠে বসবে মাহমুদুল্লাহর দল। অপরদিকে, পাকিস্তান শীর্ষে থেকে তিন নম্বরে নেমে যাবে।

তবে এই কাজটা যে বড়ই কঠিন তা বলার অপেক্ষা রাখে না। কারণ একে তো পাকিস্তান র‌্যাঙ্কিংয়ে এক নম্বর দল, তার ওপর খেলা হবে তাদেরই মাটিতে। বাংলাদেশ সিরিজের কোনও ম্যাচ হেরে গেলে র‌্যাঙ্কিংয়ে উন্নতি সম্ভব নয়। মাহমুদুল্লাহর দল ২-১ এ সিরিজ জিতলে র‍্যাঙ্কিংয়ে উন্নতি হবে না। নয় নম্বরেই থাকবে বাংলাদেশ। তবে ক্ষতি হয়ে যাবে পাকিস্তানের। এক নম্বরে থেকে দুইয়ে নেমে যাবে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

তবে বাংলাদেশ যদি তিন ম্যাচের মধ্যে একটিতেও না জিততে পারে তবেই শীর্ষস্থান অক্ষুণ্ণ থাকবে পাকিস্তানের। অর্থাৎ স্বাগতিকরা ৩-০ তে সিরিজ জিতলে বাংলাদেশ নয় নম্বরেই থাকবে আর পাকিস্তান থাকবে এক নম্বরে।

লাহরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি শুরু হবে আগামীকাল শুক্রবার দুপুর ৩টায়। সিরিজের পরবর্তী ম্যাচগুলো মাঠে গড়াবে যথাক্রমে ২৫ ও ২৭ জানুয়ারি।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি