ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

পাকিস্তানকে হারাল নারী ক্রিকেটাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩০ ২০ ফেব্রুয়ারি ২০২০

পাকিস্তানকে হারিয়ে উল্লাসিত বাংলাদেশ নারী ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

পাকিস্তানকে হারিয়ে উল্লাসিত বাংলাদেশ নারী ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

প্রতিপক্ষ ভারত বা পাকিস্তান হলে ব্যাপারটাই হয় আলাদা। আগ্রহ-উত্তেজনা দুটোই থাকে মাঠে। তা প্রস্তুতি ম্যাচ বা অফিসিয়াল হোক। সেরকমই একটি প্রস্তুতি ম্যাচে গতকাল (১৯ ফেব্রুয়ারি) পাকিস্তান দলকে হেসেখেলে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেটাররা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) থেকে । তার আগে প্রস্তুতি পর্বের শেষদিনে মাঠে নেমেছিল অংশগ্রহণকারী দলগুলো। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও পাকিস্তানের নারী ক্রিকেট দল।

এ ম্যাচের শেষ ওভারে ৫ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে সালমার দলটি। টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ দল ৮ উইকেট হারিয়ে করেছিল ১১১ রান। জবাবে ব্যাটিংয়ে নেমে সালমা-জাহানারার বোলিং তোপে ১০৬ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।

১১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। মাত্র ২৩ রানেই ৩ উইকেট তুলে নেন সালমা-জাহানারারা। তবু একপ্রান্ত আগলে রেখে দারুণ ব্যাট করছিলেন পাকিস্তান দলের ওপেনার ও সাবেক অধিনায়ক জাভেরিয়া খান। 

শেষ পর্যন্ত জাভেরিয়া খানকে আউট করেন খাদিজা। তার আগে জাভেরিয়া ৩৪ বলে ৪১ রান করে যান। জাভেরিয়ার পর উল্লেখযোগ্য রান আসে আলিয়া রিয়াজের ব্যাট থেকে। তাকেও ১৮ রানের মাথায় বোল্ড করে বিদায় করেন জাহানারা আলম।

সর্বোচ্চ চারটি উইকেট নেন জাহানারা আলম। খাদিজা-তুল-কোবরা ৪ ওভার বোলিং করে ৩ উইকেট দখল করেন। এছাড়া সালমা খাতুন ২টি এবং পান্না ঘোষ একটি উইকেট পান।

বাংলাদেশ দলের সর্বোচ্চ রান আসে মুর্শিদা খাতুনের ব্যাট থেকে। ৩৮ বলের মোকাবেলায় ৪৩ রান করেন তিনি। এর মধ্যে ৬টি বাউন্ডারি মার রয়েছে। এছাড়া ফারহানা হক ২১, রিতু মনি ১৪, নিগার সুলতানা ১৩ রান করেন। পাকিস্তানের হয়ে আইমান আনোয়ার ২টি, আনাম আমিন ১টি, আলিয়া রিয়াজ ১টি এবং সাদিয়া ইকবাল ১টি করে উইকেট লাভ করেন।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি