ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

পাকিস্তানে সিরিজ হেরেও সেরা বাংলাদেশ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৩ ২৭ জানুয়ারি ২০২০

তামিম ইকবাল

তামিম ইকবাল

নিষেধাজ্ঞার কবলে বাংলাদেশ দলের সেরা পারফরমার সাকিব আল হাসান, সাইফুদ্দিনও ইনজুরিতে। আর সিরিজ থেকেই নাম প্রত্যাহার করে নিয়েছেন মুশফিকুর রহিম। অন্যদিকে ইনজুরি, বিশ্রাম, ছুটি কাটিয়ে মাত্রই জাতীয় দলে ফিরেছেন তামিম ইকবাল। সব মিলিয়ে পাকিস্তান সফরে ছিল না খুব বেশি প্রত্যাশা। বাংলাদেশ দলও পারেনি ভালো খেলা উপহার দিতে।

বোলারদের নৈপুণ্যে সিরিজের প্রথম ম্যাচটা লড়াই করতে পারলেও দ্বিতীয় ম্যাচে স্রেফ উড়ে গেছে বাংলাদেশ দল। তৃতীয় তথা সিরিজের শেষ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। অর্থাৎ ২-০তে হেরে খালি হাতেই পাকিস্তান থেকে ফেরত আসছে মাহমুদুল্লাহ বাহিনী।
 
দল এমন বাজে অভিজ্ঞতা নিয়ে ফিরলেও পরিসংখ্যানে কিন্তু রাজত্ব করছেন বাংলাদেশি ক্রিকেটাররাই। সর্বোচ্চ রান, সর্বোচ্চ উইকেট- দুই ক্যাটাগরিতেই শীর্ষে বাংলাদেশিরাই।

খেলা হওয়া দুই ম্যাচে সর্বোচ্চ ১০৪ রান করে ব্যাটিংয়ে শীর্ষে তামিম ইকবাল। তামিমের ইনিংস দুটি যথাক্রমে ৩৯ ও ৬৫ রানের। স্ট্রাইকরেট ১১৯.৫৪, গড় ৫২। ব্যাটিংয়ে সেরা পাঁচে তামিমের পর যথাক্রমে মোহাম্মদ হাফিজ (৮৪), বাবর আজম (৬৬), শোয়েব মালিক (৫৪) ও মোহাম্মদ নাঈম (৪৩)।

অন্যদিকে, বোলিংয়েও সবার উপরে আরেক টাইগার শফিউল ইসলাম। দুই ম্যাচে তিন উইকেট নিয়েছেন বাংলাদেশের ডানহাতি পেসার। ৭.৭১ ইকোনোমিতে গড় ১৮। তবে শফিউল ছাড়া সেরা পাঁচে নেই আর কোনও বাংলাদেশি। দুটি করে উইকেট নিয়ে যথাক্রমে দুই থেকে পাঁচে আছেন শাহিন শাহ আফ্রিদি, শাদাব খান, মোহাম্মদ হাসনাইন ও হারিস রউফ।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি