ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৯ ১৪২৮

প্রকাশ পেল সাব্বির নাসিরের ‘আধা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৫, ১৯ জুলাই ২০২১ | আপডেট: ১৭:৩০, ১৯ জুলাই ২০২১

জনপ্রিয় গায়ক সাব্বির নাসিরের নতুন গান 'আধা'। ওমর ফারুক বিশালের মৌলিক কথা ও সুরে, সাজিদ সরকারের মাইলফলক সংগীতে ও সাব্বির নাসিরের অনবদ্য আধ্যাত্মিক গায়কীতে গানটির আবেদন শ্রোতাদের কাছে অন্যমাত্রা তৈরী করছে। আধার যথার্থ দৃশ্যায়ন যাঁর হাত দিয়ে হল, তিনি অত্যন্ত গুণী চলচ্চিত্র নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল। 

রোববার সন্ধ্যায় এ গান ও মিউজিক্যাল ফিল্মটির প্রকাশ উপলক্ষে রাজধানীর হাতিরঝিলের একটি রেস্টুরেন্টে উপস্থিত হন গায়ক সাব্বির নাসির, নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল এবং গানের গীতিকার ও সুরকার ওমর ফারুক বিশাল। এ সময় ‘আধা’ শিরোনামের মিউজিক্যাল ফিল্মটি সকলে উপভোগ করেন। 

অনুষ্ঠানে সাব্বির নাসির গানটি নিয়ে বলেন, এই মিউজিক্যাল ফিল্মটি বিশেষ তাৎপর্য বহন করে। আমার বন্ধু উজ্জ্বলের সঙ্গে আমার যে সম্পর্ক সেই সম্পর্কের জন্য আমার জীবনে এটি একটি তাৎপর্যপূর্ণ  ঘটনা। মূলত ওমর ফারুক বিশাল গানটি লিখেছেন ও সুর করেছেন। এর আগেও তিনি আমার সঙ্গে গান করেছেন। তার লেখা পর পর দুটি গান শ্রোতাপ্রিয় হয়েছে। গান দুটি হচ্ছে 'আমারে দিয়া দিলাম' আর 'তুমি দমে দম'। বিশালের সঙ্গে আড্ডা দিতে দিতে আসলেই  ‘আধা’ গানটির সৃষ্টি। আড্ডার মধ্যেই একদিন গানটি আমার কন্ঠে শোনার পর বিশাল খুশী হয়ে গেলেন। 

বললেন, চলেন কম্পোজ করে ফেলি। এরপর সাজিদ সরকারের সঙ্গে কথা বলতে বলতে সুন্দর একটি মিউজিক রেডি করে ফেলেন সাজিদ। এরপর আমি ভয়েস দিলাম গানটির। আর আমার বন্ধু উজ্জ্বলও গানটি একদিন স্টুডিওতে শোনেন। এর কিছুদিন পর আমি উজ্জ্বলকে মিউজিক্যাল ফিল্মটি নির্মাণের প্রস্তাব দেই এবং এরপর কাজটি একসঙ্গে করা হয় আমাদের। উজ্জ্বল একজন মেধাবী ও ডেডিকেটেড ফিল্ম মেকার। নিষ্ঠার সঙ্গে কাজটি করেছেন উজ্জ্বল। এটা আমি নিজে দেখেছি। কাজ নিয়ে এই মমতা ভালোবাসার জায়গা দেখে আমি বিস্মিতও হয়েছি। এজন্য উজ্জ্বলের কাছে আমি অনেক কৃতজ্ঞ। পুরো টিমই কষ্ট করেছে। এজন্য বন্ধু উজ্জ্বলসহ টিমের সকলকে আবারো ধন্যবাদ জানাচ্ছি। 

গুণী এই চলচ্চিত্র নির্মাতা ‘আধা’ গানটি সর্ম্পকে বলেন, একজন ফিল্মমেকার হিসেবে আমি চেষ্টা করেছি যে, গানটির যে কথা, গায়কী ও সুর সেটার ভিজুয়াল ইন্টারপ্রেটেশন করার। বলতে গেলে ভিজুয়ালি অনুবাদ করার। সেই চেষ্টাটা ভিডিওতে করেছি। আর একটা কাজ করতে গেলে তো পরিশ্রম করতেই হয়, আর এটা আমি নিজের পরিশ্রম আমি মনে করি না। মনে করি এটা আমার টিমের পরিশ্রম। ডিওপি রাজু রাজ, প্রোডাকশন ম্যানেজারসহ সকলে বেশ পরিশ্রম করেছেন। আর সাব্বির ভাই নিজে এবং গানের মডেল নীলও খুব পরিশ্রম করেছেন। কারণ সিলেটের সীমান্তবর্তী অঞ্চল ভোলাগঞ্জ আর রাতারগুলে চরম বৈরী পরিস্থিতিতে শুটিং করতে হয়েছে। আর আমি নির্মাতা হিসেবে যখন কাজ করছি তখন আমার সামনে সাব্বির নাসির একজন অভিনয় শিল্পী, সঙ্গীত শিল্পী না। তার ওই ধরনের ডেডিকেশন না থাকলে কাজটা সম্ভব হত না। তাই বলতে চাই, সাব্বির নাসির, মডেল নীল, ডিওপি রাজুরাজসহ সকলের কষ্টের জন্যই কাজটি সম্ভব হয়েছে। আর এই কষ্ট তখনই স্বার্থক হবে যখন কাজটি দর্শক-শ্রোতা'র ভালোলাগবে। গানের মিউজিক ভিডিওতে সাব্বির নাসিরের পাশাপাশি মডেল হিসেবে কাজ করেছেন নীল হুরের জাহান। ১৮ই অক্টোবর রাতে গায়ক সাব্বির নাসিরের নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘আধা’ শিরোনামের গানটি প্রকাশ হয়েছে।

 

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি