ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ২০:৩১:৫৭

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুকে নিয়ে চার কাহিনীচিত্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:০০ পিএম, ১১ আগস্ট ২০১৮ শনিবার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের ওপর নির্মিত হয়েছে চারটি কাহিনীচিত্র। জাতীয় শোক দিবসে ভিন্ন চারটি চ্যানেলে প্রচার হবে এগুলো। প্রতিটি কাহিনীচিত্রই নির্মিত হয়েছে সহিদ রাহমানের গল্প ‘মহামানবের দেশে’ অবলম্বনে।

‘সেদিন শ্রাবণের মেঘ ছিল’র কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সহিদ রাহমান। পরিচালনা করেছেন রাজিবুল ইসলাম রাজিব। অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, রওনক হাসান, হিমি ও মিজানুর রহমান। এই কাহিনীচিত্রটি একুশে টেলিভিশনে রাত ৯টায় প্রচার হবে।

কাহিনীচিত্র ‘কবি ও কবিতা’র চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার, পরিচালনা করেছেন রোকেয়া প্রাচী। এতে অভিনয় করেছেন আহমেদ রুবেল, এসএম মহসীন, লুসি তৃপ্তি গমেজ, শাহাদাৎ হোসেন নিপু ও একে আজাদ সেতু। এটি ১৫ আগস্ট চ্যানেল আইতে রাত ৮টায় প্রচারত হবে।
‘তখন পঁচাত্তর’ নামের কাহিনীচিত্রটির চিত্রনাট্য তৈরি করেছেন মিরন মহিউদ্দীন। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। অভিনয়ে রাইসুল ইসলাম আসাদ, রুনা খান, এসএম মহসীন, শ্যামল মাওলা, উর্মিলা শ্রবন্তী কর, রাশেদ মামুন অপু, রামিজ রাজু ও হিন্দোল রায়। এটি আরটিভিতে রাত ৮টায় প্রচার হবে।
‘জনক ১৯৭৫’ কাহিনীচিত্রের চিত্রনাট্য শাহীন রেজা রাসেলের। পরিচালক আজাদ কালাম। অভিনয়ে তারিক আনাম খান, তমালিকা কর্মকার, আরমান পারভেজ মুরাদ, শ্যামল মাওলা, মিজানুর রহমান ও নাফা। এটি এটিএন বাংলায় রাত ৯টায় প্রচার হবে।

এসএ/

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি